Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিরাপদ সড়কের দাবিতে আমরণ অনশনের ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ ডিসেম্বর ২০২১ ২২:১৭

বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ শিক্ষার্থীদের, ছবি: সারাবাংলা

বরিশাল: শুধু মহানগর নয়, দেশের সর্বত্র বাস ও লঞ্চে শিক্ষার্থীদের হাফ ভাড়ার প্রজ্ঞাপন জারি এবং নিরাপদ সড়কসহ ৬ দফা বাস্তবায়নের দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। দাবি আদায় না হলে জেলা প্রশাসকের (ডিসি) কার্যালয়ে আমরণ অনশনের ঘোষণা দেয় বিক্ষোভকারী শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ চলাকালে সদর রোড অবরোধ করে তারা। এতে করে সদর রোডে যান চলাচল বন্ধ হয়ে দুর্ভোগে পড়েন সাধারণ পথচারী ও যাত্রীরা।

এ সময় বক্তব্য রাখেন সরকারী বিএম কলেজ শিক্ষার্থী বিজন সিকদার, রাহুল দাস, সরকারি বরিশাল কলেজের শিক্ষার্থী মো. তামিম ও মারফিয়া জাহান, আলেকান্দা সরকারি কলেজের শিক্ষার্থী লামিয়া সায়মন এবং মডেল স্কুল অ্যান্ড কলেজের শাহেদ মাহমুদ।

সমাবেশ থেকে বাস ও লঞ্চে হাফ ভাড়া এবং নিরাপদ সড়কসহ ৬ দফা দাবি বাস্তবায়নের জন্য সরকারের কাছে আবেদন জানানো হয়। পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে ৬ দফা দাবি আদায় কিংবা দাবি বাস্তবায়নে প্রশাসনিক প্রতিশ্রুতি না দেওয়া হলে আগামীকাল বুধবার (৮ নভেম্বর) সকাল ১১টায় বিক্ষোভ মিছিল সহকারে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে গিয়ে আমরণ অনশন শুরুর ঘোষণা দেন শিক্ষার্থীরা।

সমাবেশ শেষে একই দাবিতে শিক্ষার্থীদের একটি বিক্ষোভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভকে কেন্দ্র করে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সদর রোডসহ আশপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিল।

সারাবাংলা/এনএস

আমরণ অনশন নিরাপদ সড়ক বরিশাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর