Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওবায়দুল কাদেরসহ ৭ মুক্তিযোদ্ধাকে স্বর্ণপদক প্রদান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ ডিসেম্বর ২০২১ ২২:৪৮

আবদুল কাদের মির্জা, ছবি: সারাবাংলা

নোয়াখালী: মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য মুজিব বাহিনীর কমান্ডার বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ সাতজন বীর মুক্তিযোদ্ধাকে ‘বীর-৭১’ সম্মাননা (স্বর্ণপদক) দিলেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) নোয়াখালী মুক্ত দিবস উপলক্ষে এই সাতজন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা পদক প্রদান করা হয়। একইসঙ্গে সকল মুক্তিযোদ্ধাদের শীতবস্ত্র ও কম্বল বিতরণ এবং তাদের পরিবারের সঙ্গে মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়। পৌরসভা মিলনায়তনে এটি অনুষ্ঠিত হয়।

পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধারা হলেন— মুক্তিযুদ্ধকালীন মুজিব বাহিনীর কমান্ডার ও বর্তমান সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, শহীদ বীর উত্তম নূরুল হক (সিরাজপুর), শহীদ খুরশিদ আলম (মোহাম্মদনগর), শহীদ আবদুল মান্নান (পৌরসভা ৭নম্বর ওয়ার্ড), শহীদ ইসমাইল (পৌরসভা ১নম্বর ওয়ার্ড), যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আবু নাছের (পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড) এবং আফজালুর রহমান (চর ফকিরা)।

এর আগে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে দিনের কার্যক্রম শুরু করেন পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। পরে বসুরহাট সরকারী মুজিব কলেজ প্রাঙ্গণে কোম্পানীগঞ্জের মুক্তিযোদ্ধাদের স্মৃতি ধরে রাখতে সকল বীর মুক্তিযোদ্ধাদের নামসহ ‘বীর-৭১ স্মৃতিস্তম্ভ’ নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

এরপর মুক্তিযোদ্ধা ও দেশপ্রেমিক সচেতন নাগরিকদের নিয়ে স্বাধীনতার বর্ণাঢ্য সুবর্ণজয়ন্তী র‍্যালি বসুরহাট বাজার প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু চত্বরে সভায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মেয়র কাদের মির্জা।

তিনি বলেন, আগামীতেও মুক্তিযুদ্ধে বিভিন্ন ক্ষেত্রে বীরত্বপূর্ণ অবদানের জন্য মুক্তিযোদ্ধাদের পদক প্রদান অব্যাহত থাকবে। সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানুয়ারির ২৯ তারিখ কোম্পানীগঞ্জ আসবেন এবং আওয়ামী লীগের অফিস উদ্বোধন করবেন। ওইদিন ওনাকে (ওবায়দুল কাদের) স্বর্ণপদকটা মুক্তিযোদ্ধা ও বসুরহাট পৌরসভার কাউন্সিলর এবং কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে হস্তান্তর করব।

সারাবাংলা/এনএস

৭ মুক্তিযোদ্ধাকে স্বর্ণপদক প্রদান আবদুল কাদের মির্জা


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর