Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এনডিএফ বিডি’র ১৯৫-সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট
৮ ডিসেম্বর ২০২১ ১৮:২৬

গালা নাইটে উৎসবমুখর বিতার্কিকরা

বাংলাদেশের বিতর্ক আন্দোলনের কেন্দ্রীয় সংগঠন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি) যুক্তির পথ পরিক্রমায় বাংলাদেশে বিতর্ক আন্দোলনকে প্রান্তিক পর্যায়ে ছড়িয়ে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ২০২২-২৩ সেশনের জন্য একেএম শোয়েবকে চেয়ারম্যান ও আশিকুর রহমান আকাশকে মহাসচিব করে ন্যাশনাল ডিবেট ফেডারেশনের (এনডিএফ) বিডি’র ১৯৫-সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে।

সোমবার (৬ ডিসেম্বর) এনডিএফ বিডি’র ১৯-তম বর্ষে পদার্পণ উপলক্ষে বিশ্বসাহিত্য কেন্দ্রের পাঠচক্র কক্ষে আয়োজিত গালা নাইট-২০২১ ও প্রতিষ্ঠাবার্ষিকী উৎসবে নতুন এই কমিটি ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

এনডিএফ বিডি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান একেএম শোয়েবের সভাপতিত্বে উৎসবের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ভাইস চ্যান্সেলর ও ঢাবির বাণিজ্য অনুষদের সাবেক ডিন ড অধ্যাপক আবদুল মান্নান চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনাইটেড ফাইন্যান্সিয়াল ট্রেডিং কোম্পানি লিমিটেড–এর আব্দুল আউয়ালসহ অনেকে।  এছাড়া আয়োজনে উপস্থিত ছিলেন অজয় রায়, সিনিয়র লেকচারার ,ওয়ার্ল্ড ইউনিভার্সিটি, মডারেটর। কনভেনর হিসেবে দায়িত্ব পালন করেন এনডিএফ বিডি স্কুলিং–এর রেক্টর এম আলমগীর ও কো-কনভেনর এম পি শুভ্র।

বিতার্কিকদের প্রাণবন্ত আড্ডা, প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা ও প্রীতি নৈশভোজ অনুষ্ঠিত হয়। এছাড়াও ছিল বিতর্ক প্রতিযোগিতা। ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির বিতার্কিকদের জন্য বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতার বিষয় ছিল, ‘ওই নতুনের কেতন ওড়ে’। আর রম্য বিতর্ক প্রতিযোগিতার বিষয় ছিল, ‘ভালোবাসা আজ মোবাইলের ফ্রেমে বন্দী’। এতে অংশ নেয় এনডিএফ বিডি ঢাকা বিশ্ববিদ্যালয়’ বনাম’ এনডিএফ বিডি ঢাকা মহানগর’। ‘এনডিএফ বিডি ঢাকা বিশ্ববিদ্যালয় –এর হয়ে অংশগ্রহণ করে এম পি শুভ্র, মাইশা মালিয়াত ও তামান্না আক্তার এবং ‘এনডিএফ বিডি ঢাকা মহানগর’-এর হয়ে অংশগ্রহণ করে তাহমিনা ইসলাম তিথি, রিপন আলী ও আনিশা ইসলাম। এরপর এনডিএফ বিডি’র চেয়ারম্যান একেএম শোয়েব -এর জন্মদিন উদযাপন করা হয়।

বিজ্ঞাপন

ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি)’র এই আয়োজনে সাবেক ও বর্তমান সকল সদস্যবৃন্দ এবং বিভিন্ন ক্লাবের মডারেটর, প্রেসিডেন্ট ও সেক্রেটারিবৃন্দ উপস্থিত ছিলেন । এছাড়া একই দিনে ঘোষণা করা হয় এনডিএফ বিডি’র ২০২২-২৩ সেশনের কার্যনির্বাহী কমিটি ।

সর্বশেষ লিডারশীপ ট্যুরে প্রতিনিধি সমাবেশের মাধ্যমে সরাসরি ভোটে এনডিএফ বিডির চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হোন ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি একেএম শোয়েব এবং মহাসচিব হিসেবে নির্বাচিত হোন গ্রিন ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব-এর সাবেক অনুষ্ঠান বিষয়ক সম্পাদক আশিকুর রহমান আকাশ। গতকাল রাত ১১টা ৫০ মিনিটে এনডিএফ বিডি’র অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে পূর্ণ কমিটি ঘোষণা করা হয়। উক্ত কমিটিতে মহাপরিচালক ও ঢাকা জোন প্রধান হিসেবে দায়িত্ব লাভ করেন এম আলমগীর। কো- চেয়ারম্যান ও কেন্দ্রীয় সমন্বয়ক হিসেবে দায়িত্ব লাভ করেন সরকারি তিতুমীর কলেজ বিতর্ক ক্লাব-এর প্রতিষ্ঠাতা সভাপতি মাহবুব হাসান রিপন। ১৯৫ সদস্যের নতুন কমিটির পূর্ণ তালিকা নিচে দেওয়া হল—

NDF BD – New Committee For 2022-23

সারাবাংলা/আরএফ/

এনডিএফ বিডি এনডিএফ বিডি'র নতুন কমিটি ন্যাশনাল ডিবেট ফাউন্ডেশন বাংলাদেশ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর