Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়ার্ডের ভোটার না হয়েও সদস্য নির্বাচিত!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ ডিসেম্বর ২০২১ ১৮:১৫

লক্ষ্মীপুর: জেলার রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নে তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে ৬ নম্বর ওয়ার্ডের ভোটার না হয়েও মোরগ প্রতীক নিয়ে জয়লাভ করেছেন মো. হাসান পাটোয়ারি।

সোমবার (৬ ডিসেম্বর) এ ব্যাপারে উপজেলা প্রশাসনে লিখিত অভিযোগ জানিয়েছেন সংশ্লিষ্ট এলাকার ভোটার মোহাম্মদ হোসেন বাবুল। ওই আবেদনে হাসানের প্রার্থিতা বাতিল, গেজেট প্রকাশ স্থগিত করাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

বিজ্ঞাপন

রামগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) তাপ্তি চাকমা সারাবাংলাকে জানান, এমন একটি অভিযোগ জমা পড়েছে। তদন্তের পর প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্বাচন কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে, ২৮ নভেম্বরের ইউপি নির্বাচনে ওই সদস্য নির্বাচিত হন। নির্বাচন শেষ হওয়ার পর থেকে এ নিয়ে নানান গুঞ্জনে স্থানীয় ভোটাদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

রামগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ আবু তাহের জানিয়েছেন, যাচাই-বাছাইয়ের সময় প্রার্থীদের কেউ অভিযোগ না দেওয়ায়, তিনি সংশ্লিষ্ট ওয়ার্ডের ভোটার কি না, তা খতিয়ে দেখা হয়নি। এখন যেহেতু অভিযোগ এসেছে তাই তদন্ত হবে। তথ্য গোপন করার বিষয়টি প্রমাণ হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

অভিযোগকারী মোহাম্মদ হোসেন বাবুল সারাবাংলাকে জানান, নির্বাচন অফিসের কর্মকর্তাদের হাত করে ওয়ার্ডের ভোটার না হয়েও কীভাবে সদস্য নির্বাচিত হওয়া যায় তা নিয়ে প্রশ্ন তৈরি হওয়ায় তিনি অভিযোগ করেছেন। পাশাপাশি, নির্বাচনকে কর্মকর্তারাই বিতর্কিত করেছেন বলে অভিযোগ করেন তিনি।

ভোটার না হয়েও কীভাবে প্রার্থী হলেন সেই প্রশ্ন তুলতেই ফোন কেটে দেন মো. হাসান পাটোয়ারি।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর