Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২২ হাজার কোটি টাকায় ১৬ ক্রয়প্রস্তাব অনুমোদন

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ ডিসেম্বর ২০২১ ১৮:১২

ঢাকা: ২২ হাজার ২ কোটি ১৭ লাখ ৪১ হাজার ৫০৪ টাকার ১৬টি ক্রয়প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার (৮ নভেম্বর) অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’র সভায় এ অনুমোদন দেওয়া হয়। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল’র সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে অর্থমন্ত্রী জানান, সভায় ১৭টি প্রস্তাব উপস্থাপন করা হয়। এর মধ্যে বিদ্যুৎ বিভাগের পাঁচটি, শিল্প মন্ত্রণালয়ের চারটি, কৃষি মন্ত্রণালয়ের তিনটি, রেলপথ মন্ত্রণালয়ের দুইটি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের একটি, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একটি এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের একটি প্রস্তাবনা রয়েছে।

সভায় উত্থাপন করা এই ১৭টি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ছিল ২২ হাজার ১৫৬ কোটি ৯৭ লাখ ৪১ হাজার ৫০৪ টাকা। এর মধ্যে একটি প্রস্তাব বাদ দিয়ে ২২ হাজার ২ কোটি ১৭ লাখ ৪১ হাজার ৫০৪ টাকার ১৬টি প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে সরকারি তহবিল (জিওবি) থেকে ব্যয় হবে ২০ হাজার ২৫৮ কোটি ৬৭ লাখ ৫৭ হাজার ৮৩৩  টাকা। বাকি ১ হাজার ৮৯৮ কোটি ২৯ লাখ ৮৩ হাজার ৬৭১ টাকা আসবে দেশীয় ব্যাংক ও এডিবি’র ঋণ থেকে।

অর্থমন্ত্রী জানান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন গাজীপুরের কালিয়াকৈরে স্থাপিত বঙ্গবন্ধু হাইটেক সিটিতে ফোর টায়ার জাতীয় ডাটা সেন্টারের জন্য নতুন ক্লাউড কেনার একটি প্রস্তাব এসেছিল। এর জন্য ব্যয় ধরা হয়েছিল ১৫৪ কোটি ৮০ লাখ টাকা। এটি অনুমোদন দেওয়া হয়নি।

সারাবাংলা/জিএস/টিআর

ক্রয়প্রস্তাব অনুমোদন সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর