Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয়নুল আবদীনের স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির মামলা চলবে

স্টাফ করেসপন্ডেন্ট
৮ ডিসেম্বর ২০২১ ২১:১২

ফাইল ছবি

ঢাকা: দুর্নীতির অভিযোগের মামলা বাতিলে বিএনপি দলীয় সাবেক চিফ হুইপ জয়নুল আবদীন ফারুকের স্ত্রী কানিজ ফাতেমার আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এর ফলে বিচারিক আদালতে তার বিরুদ্ধে দায়ের করা মামলা চলবে বলে জানিয়েছেন আইনজীবীরা।

বুধবার (৮ ডিসেম্বর) এ বিষয়ে জারি করা রুল খারিজ করে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে আজ আবেদনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি ও মো. সাইফুর রহমান সিদ্দিকী। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী এ কে এম ফজলুল হক।

আজ আদালত বলেন, সংসদ সদস্য, পলিটিক্যাল পারসন ও হাই অফিসিয়ালদের সম্পত্তি কেনায় আরও সতর্ক থাকা উচিত।

নোয়াখালীর সেনবাগ উপজেলার ইয়ারপুর মৌজায় সরকারি খাস জমি হতে ভুয়া দানপত্র দলিলের মাধ্যমে সম্পত্তি আত্মসাৎ করার ঘটনায় তৎকালীন জেলা দুর্নীতি দমন ব্যুরোর কর্মকর্তা মোহাম্মদ আলী বাদী হয়ে ১৯৯৯ সালের ৩০ মে সেনবাগ থানায় কানিজ ফাতেমাসহ আটজনকে আসামি করে মামলা করে।

মামলাটি তদন্ত করে দুদকের উপ-পরিচালক নিরাপদ স্বর্ণকার ২০১৫ সনের ১৮ জানুয়ারি আটজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। গত ১৯ মার্চ আদালত সব আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

পরে কানিজ ফাতেমা মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন।

২০১৯ সালের ২ ডিসেম্বর হাইকোর্ট মামলার কার্যক্রম স্থগিত করে রুল জারি করেন।

ওই রুল আজ খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।এর ফলে বিচারিক আদালতে কানিজ ফাতেমার বিরুদ্ধে দুর্নীতির মামলা চলবে বলে জানিয়েছেন আইনজীবীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/একে

জয়নুল আবেদীন দুর্নীতির মামলা হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর