Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এসএমই পুরস্কার পেল ক্রিয়েটিভ আইটি

সারাবাংলা ডেস্ক
৮ ডিসেম্বর ২০২১ ২১:২১

ক্ষুদ্র ও মাঝারি শিল্প খাতের (এসএমই) উদ্যোক্তাদের অনুপ্রাণিত করতে ছয় ক্যাটাগরিতে পুরস্কার দিয়েছে আইডিএলসি ফাইন্যান্স ও প্রথম আলো। এর মধ্যে শিক্ষা খাতে অবদানের জন্য পুরস্কৃত হয়েছেন ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা ও সিইও মনির হোসেন।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠানে ‘আইডিএলসি-প্রথম আলো এসএমই পুরস্কার’ বিতরণ করা হয়। প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে এই পুরস্কার তুলে দেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

বিজ্ঞাপন

কৃষি, প্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য, উৎপাদনশিল্প ও নারী উদ্যোক্তা— এই ছয়টি ক্যাটাগারির প্রতিটিতে এক জনকে দেওয়া হয় সেরা এসএমই উদ্যোক্তার স্বীকৃতি। দক্ষ জনবল তৈরিতে প্রশিক্ষণ দিয়ে যাওয়া ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট গড়ে তুলে শিক্ষা খাতের পুরস্কারটি অর্জন করে নিয়েছেন মনির হোসেন।

১৩ বছর ধরে আইটি প্রশিক্ষণের সঙ্গে যুক্ত ক্রিয়েটিভ আইটি। এই সময়ে ৪২ হাজারেরও বেশি মানুষকে সফলভাবে আইটি প্রশিক্ষণ দিয়েছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি ৫ লাখেরও বেশি মানুষ আইটি বিষয়ক দিকনির্দেশনা পেয়েছে প্রতিষ্ঠানটি থেকে।

এই পুরস্কার অর্জনের উচ্ছ্বসিত ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা ও সিইও মনির হোসেন। তিনি বলেন, প্রযুক্তি খাতে দক্ষ জনবল তৈরির মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে ভূমিকা রাখাই আমাদের একমাত্র লক্ষ্য। সে পথেই আমরা এগিয়ে যাচ্ছি। এই পুরস্কার আমাদের পথচলায় অনুপ্রেরণা জোগাবে।

আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের সিইও ও এমডি এম জামাল উদ্দিন, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান ছাড়াও দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং এসএমই উদ্যোক্তা ও সাংবাদিকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

এসএমই পুরস্কার ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট ক্রিয়েটিভ আইটির সিইও মনির হোসেন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর