Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পঞ্চম ডিজিটাল বাংলাদেশ দিবস ১২ ডিসেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট
৯ ডিসেম্বর ২০২১ ১৫:৫৭

ঢাকা: ডিজিটাল বাংলাদেশের অর্জন, উপকৃত সকল জনগণ, এ প্রতিপাদ্য নিয়ে আগামী ১২ ডিসেম্বর দেশব্যাপী জেলা-উপজেলা এবং বিদেশের বাংলাদেশ দূতাবাসে উদ্যাপিত হবে ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২১।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে বিসিসি অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে তথ্য যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ তথ্য জানান।

দিবসটি উপলক্ষে ১২ ডিসেম্বর সকল ৭টায় আইসিটি বিভাগের উদ্যোগে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হবে। ১২ ডিসেম্বর সকাল ১১ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এ ছাড়া সকাল ৮ টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা থেকে খামারবাড়ি মোড় পর্যন্ত সামাজিক দূরত্ব বজায় রেখে বর্ণাঢ্য র‌্যালি, বেলা ৩টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) প্রতিপাদ্য ভিত্তিক জাতীয় সেমিনার, বিকেল ৩টায় ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইউনাইটেড সিটি, মাদানী, বাড্ডার মাঠে ৫ ঘণ্টা ব্যাপী ডিজিটাল কনসার্ট অনুষ্ঠিত হবে।

প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী ২০০৮ সালে নির্বাচনী ইশতেহারে অঙ্গীকার করেছেন দেশ হবে মধ্যম আয়ের মর্যাদাশীল ডিজিটাল বাংলাদেশ। এরই মধ্যে ডিজিটাল বাংলাদেশ সেই রূপকল্পের সফল বাংলাদেশ।’

এ ছাড়াও দিবসটি উপলক্ষে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ১২ বছরের সাফল্য ও অর্জন তুলে ধরে গুরুত্বপূর্ণ জাতীয় দৈনিক পত্রিকাগুলোয় ক্রোড়পত্র প্রকাশ, কেন্দ্রীয়ভাবে অনলাইন কুইজ প্রতিযোগিতা, দেশব্যাপী জেলা ও উপজেলায় ডিজিটাল বাংলাদেশের স্বপ্নপূরণ বা ডিজিটাল বাংলাদেশ বিষয়ক রচনা, উপস্থিত বক্তৃতা, কবিতা আবৃতি, চিত্রাংকন প্রতিযোগিতা, সভা সেমিনারের আয়োজন করা হবে এবং সচেতনতামূলক নাটিকা পরিবেশন, শ্রেষ্ঠ ব্যক্তি, দল ও প্রতিষ্ঠানকে সরকারি ও বেসরকারি পর্যায়ে সাধারণ ও কারিগরি ক্ষেত্রে তথ্যপ্রযুক্তিতে অনন্য অবদানের জন্য ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২১ বিতরণ করা হবে। প্রতি গ্রুপে ৭ জন করে মোট ২১ জনকে বিজয়ী হিসাবে নির্বাচন করা হবে।

বিজ্ঞাপন

এ সময় উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন.এম জিয়াউল আলম এবং তথ্য ও প্রযুক্তি বিভাগের মহাপরিচালক রেজাউল হক জাহিদ।

সারাবাংলা/জেজে/একে

জুনাইদ আহমেদ পলক টপ নিউজ ডিজিটাল বাংলাদেশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর