Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্বাচনি সহিংসতায় যুবক নিহত, হাইকোর্টে ১১ আসামির জামিন

স্টাফ করেসপন্ডেন্ট
৯ ডিসেম্বর ২০২১ ১৯:৫৭

ঢাকা: সিরাজগঞ্জের সলংগা থানার হাটিকুমরুল ইউনিয়ন পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন নিহতদের ঘটনায় দায়ের করা মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়েছেন ১১ জন আসামি।

আদালত তাদের ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন। এ সময়ের মধ্যে তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে।

হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়েছেন ১১ আসামি হলেন আব্দুল মজিদ পাঠান, শামসুল হক তালুকদার, সাবেক মেম্বার বেলাল হোসেন, আব্দুল লতিফ সরকার, মোক্তার হোসেন, আব্দুল আজিজ সরকার, আতাহার আলী, আব্দুর রাজ্জাক, আব্দুল করিম, জুয়েল ও ফয়সাল।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) আসামিদের পৃথক চারটি আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মোস্তাফা জামান ইসলাম ও বিচারপতি এ এস এম আব্দুল মবিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাদেরকে ৬ সপ্তাহের আগাম জামিন দেন।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন আইনজীবী আসাদ উদ্দিন। আসাদ উদ্দিনকে সহয়োগিতা করেন আইনজীবী আবু দাউদ নিজামী ও আল আল-আমিন সরকার।

মামলার বিবরণ থেকে জানা যায়, গত ২৮ নভেম্বর সলংগা থানার হাটিকুমরুল ইউনিয়ন পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে দুই মেম্বার প্রার্থী হীরা সরদার ও সেলিম মোল্লার সমর্থকদের মধ্যে সহিংসতার পর গুরুতর আহত হয়ে বগুড়ার শহীদ জিয়া মেডিকেল কলেজে ভর্তি হয় দেলোয়ার হোসেন। পরের দিন সকাল বেলা ১১ টার দিকে মারা যান তিনি।

ঘটনার দিন নিহতের মামা সিরাজুল ইসলাম বাদী হয়ে সলংগা থানায় ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৩০/৪০জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। এ মামলায় আসামিরা হাইকোর্টে আগাম জামিন আবেদন করেন গত ৫ ডিসেম্বর।

এরপর আজ আদালত তাদের আগাম দেন।

সারাবাংলা/কেআইএফ/একে

আগাম জামিন টপ নিউজ নির্বাচনি সহিংসতা সিরাজগঞ্জ


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর