Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের ৫০তম শাহাদাতবার্ষিকী পালন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ ডিসেম্বর ২০২১ ২০:৪৭

নোয়াখালী: জন্মস্থান গ্রামের বাড়িতে নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার দেওটি ইউনিয়নের রুহুল আমিন নগরে বীরশ্রেষ্ঠ শহিদ মো. রুহুল আমিনের ৫০তম শাহাদাতবার্ষিকী পালন করা হয়েছে।

শুক্রবার (১০ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় বীরশ্রেষ্ঠ শহিদ মো. রুহুল আমিন গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘরের উদ্যোগে তার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে। এসময় স্থানীয় বীর মুক্তিযোদ্ধারাও শ্রদ্ধা জানান।

পরে বীরশ্রেষ্ঠ শহিদ মো. রুহুল আমিন গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘরের সদস্য সচিব ও দৌহিত্র সোহেল চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফজলুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মমিনুল ইসলাম বাকের, বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের মেয়ে নুর জাহান, ফাতেমা বেগম, বীর মুক্তিযোদ্ধো গোলাম মাওলা, আবু ইফসুফ। আলোচনা শেষে বিশেষ দোয়া ও দুস্থঃদের মধ্যে খাবার বিতরণ করা হয়।

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার দেওটি ইউনিয়নের বাগপাঁচড়া গ্রামে ১৯৩৪ সালে রুহুল আমিনের জন্ম। মুক্তিযুদ্ধের গোটা সময় তিনি জীবনবাজি রেখে লড়েছেন শত্রুদের বিরুদ্ধে। চূড়ান্ত বিজয়ের মাত্র ৬ দিন আগে আজকের এই দিনে খুলনার রুপসায় শাহাদাত বরণ করেন এ বীরযোদ্ধা।

বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের সম্মানে সরকার বাগপাঁচড়া গ্রামকে রুহুল আমিন নগর নামে নামকরণ করেন। এছাড়া এ বীরের অবদানকে স্মরণীয় করে রাখার লক্ষ্যে তার জন্মস্থানে ২০০৮ সালে শহিদ মো. রুহুল আমিন গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘর স্থাপন করা হয়।

সারাবাংলা/টিআর

বীরশ্রেষ্ঠ রুহুল আমিন শাহাদাতবার্ষিকী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর