Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একদিনে যশোরে ৫ কোটি ৭১ লাখ টাকার সোনা জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ ডিসেম্বর ২০২১ ২২:৩০

যশোর: ভারতে পাচারের সময় যশোরের দুই সীমান্ত থেকে একইদিনে সোনার দু’টি বড় চালান জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসব সোনার আনুমানিক বাজারমূল্য প্রায় ৫ কোটি ৭১ লাখ টাকা।

শুক্রবার (১০ ডিসেম্বর) যশোরের নতুনহাট এলাকা ও পুটখালী সীমান্তে পাচারের সময় এসব সোনা জব্দ করা হয়।

সারাবাংলার বেনাপোল করেসপন্ডেন্ট জানান, যশোরের বেনাপোলের পুটখালী সীমান্ত থেকে ১২টি সোনার বার জব্দ করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। জব্দ করা সোনার বারের ওজন ২ কেজি ৩৯৫ গ্রাম। এর বাজারমূল্য প্রায় এক কোটি ৬৩ লাখ ৩৩ হাজার টাকা।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মনজুর ই-এলাহ বলেন, ‘আটক ব্যক্তির নাম কামরুল হাসান (২০)। তিনি বেনাপোল বন্দর থানার পুটখালী উত্তর পাড়া গ্রামের কুদ্দুস আলীর ছেলে। জব্দ করা ১২টি সোনার বারের ওজন ২ কেজি ৩৯৫ গ্রাম। এর আনুমানিক সিজার মূল্য এক কোটি ৬৩ লাখ ৩৩ হাজার ৯০০ টাকা।’

এর আগে, এদিন সকালেই যশোরের নতুনহাট এলাকায় একটি মোটরসাইকেল থেকে ৫০টি সোনার বার জব্দ করে বিজিবি। সোনার বারগুলোর ওজন ৫ কেজি ৮৪০ গ্রাম। বাজারমূল্য সাড়ে ৪ কোটি টাকারও বেশি।

বিকেলে এক প্রেস ব্রিফিংয়ে বিজিবির পক্ষে মেজর আবুল হাসান মো. তৌফিক মাহমুদ জানান, শুক্রবার সকালে নতুনহাট এলাকা থেকে ৫০টি সোনার বারসহ একটি মোটরসাইকেলটি জব্দ করে যশোরের ৪৯ বিজিবি। সোনার বারগুলোর ওজন ৫ কেজি ৮৪০ গ্রাম। এর বাজারমূল্য চার কোটি আট লাখ টাকারও বেশি।

এই সোনা চোরাচালানে জড়িত দুই ব্যক্তির নাম তৌহিদুল ইসলাম ও ইমরান হোসেন। তাদের বাড়ি নড়াইলের কালিয়ায়। তাদের বাহন ছিল ইয়ামাহা এফজেড মোটরসাইকেল।

আরও পড়ুন:
মোটরসাইকেল থেকে উদ্ধার হলো সাড়ে ৪ কোটি ৮ লাখ টাকার সোনা
এবার পুটখালী সীমান্তে ১ কোটি ৬৩ লাখ টাকার সোনার বারসহ আটক এক

সারাবাংলা/এমও

টপ নিউজ নতুনহাট এলাকা পুটখালী সীমান্ত যশোর সোনা জব্দ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর