Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুয়াশায় গাড়ি চালাতে সর্বোচ্চ সতর্ক থাকার আহ্বান কাদেরের

সিনিয়র করেসপন্ডেন্ট
১১ ডিসেম্বর ২০২১ ১২:৫৭

ফাইল ছবি

ঢাকা: সড়ক ও মহাসড়কে ঘন কুয়াশায় অধিক গতিতে গাড়ি চালানো ঝুঁকিপূর্ণ। তাই অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা এড়াতে পরিবহন শ্রমিকদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১১ ডিসেম্বর) সকালে নিজ বাসভবনে ব্রিফিংকালে পরিবহন শ্রমিকদের প্রতি এ আহ্বান জানান তিনি। গাড়ি চালনার ক্ষেত্রে সকলকে ফগ লাইট জ্বালানোসহ গতিসীমার বিধিনিষেধ মেনে চলার অনুরোধ জানিয়ে ওবায়দুল কাদের নিরাপদ সড়ক প্রতিষ্ঠায় সরকারের চলমান বিভিন্ন পদক্ষেপে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা আশা করেন।

বিএনপি নেতাদের গুম নিয়ে মাঠ গরম করার চেষ্টা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এখন তারা সরকারের ওপর দায় চাপানোর অপচেষ্টায় মেতে উঠেছেন।

চট্টগ্রামের বিএনপি নেতা জামাল উদ্দিনকে গুম এবং হত্যার সঙ্গে কারা জড়িত ছিল? বিএনপি নেতাদের কাছে প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, তখন তারা আওয়ামী লীগের ওপর দোষ চাপিয়ে ছিল। কিন্তু পরবর্তীতে প্রমাণ হয় বিএনপি নেতারাই জামাল উদ্দিনকে অপহরণ ও হত্যার সঙ্গে জড়িত।

গণমাধ্যমের স্বাধীনতা নেই বলে বিএনপি নেতাদের অভিযোগের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, দিন-রাত তারা সরকারের বিরুদ্ধে বিষোদগার করছেন। গণমাধ্যম স্বাধীন এবং হস্তক্ষেপ মুক্ত থেকে কাজ করছে। প্রতিদিন কাগজ, সংবাদ, টকশোতে সরকারের সমালোচনা হচ্ছে- এজন্য গণমাধ্যম কিংবা বিএনপি নেতাদের বিরুদ্ধে কোনো প্রকার ব্যবস্থা নেওয়া হয়নি বলেও জানান ওবায়দুল কাদের।

বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীনভাবে কাজ করছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনা সরকার বিচার বিভাগের ওপর ন্যূনতম হস্তক্ষেপ করছে না।

বিএনপির কাছে বিচার বিভাগের স্বাধীনতা মানে বিচারের রায় নিজেদের পক্ষে যেতে হবে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, তারা রায় নিজেদের পক্ষে গেলে বলে বিচার বিভাগ স্বাধীন। আর বিপক্ষে গেলে বলে বিচার বিভাগের ওপর সরকার হস্তক্ষেপ করছে।

বিএনপির এ দ্বৈতনীতি জনগণের কাছে এখন স্পষ্ট বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সারাবাংলা/এনআর/এএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর