Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫ দিন ২ ঘণ্টা করে বন্ধ থাকবে শাহজালাল বিমানবন্দর

স্টাফ করেসপন্ডেন্ট
১১ ডিসেম্বর ২০২১ ১৫:৫৬

ঢাকা: বিজয় দিবসের প্রস্তুতি মহড়া ও প্রদর্শনীর জন্য পাঁচ দিন দুই ঘণ্টা করে বন্ধ থাকবে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। এই দুই ঘণ্টার মধ্যে অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক ফ্লাইটগুলো অন্যান্য সময় উড্ডয়ন ও অবতরণ করবে।

শনিবার (১১ ডিসেম্বর) দুপুরে সিভিল এভিয়েশন এবং বিমানবন্দরের একাধিক ঊর্ধ্বতন ব্যক্তির বরাতে বিষয়টি নিশ্চিত হওয়া গিয়েছে।

তবে এ বিষয়ে জানতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ উল আহসানকে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি কল রিসিভ করেননি।

বিমানবন্দর সূত্রে জানা যায়, ১১ থেকে ১৪ ডিসেম্বর এই চার দিন বিজয় দিবসের প্রস্তুতি ও প্রদর্শনীর জন্য সকাল ১০টা থেকে দুপুর ১২টা ৩০মিনিট পর্যন্ত শাহজালাল বিমানবন্দরের কোনো ফ্লাইট উঠানামা করবে না। আর ১৬ ডিসেম্বর হবে বিজয় দিবসের প্রদর্শনী সেই দিনও একই সময় বিমানবন্দরের রানওয়ে বন্ধ থাকবে।

এদিকে, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্মাণ কাজের জন্য রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত ৮ ঘণ্টা করে বন্ধ থাকছে ফ্লাইট ওঠানামা। এর মধ্যেই আবার পাঁচ দিন দিনে দুই ঘণ্টা করে বন্ধ থাকবে বাণিজ্যিক ফ্লাইট ওঠানামা।

অপরদিকে, রাতে ৮ ঘণ্টা করে বিমানবন্দর বন্ধ থাকায় দিনে যাত্রীর চাপ বাড়ছে। সেইসঙ্গে যাত্রীর চাপ সামলাতে অনেকটা হিমশিম খাচ্ছে কাস্টম, ইমিগ্রেশনসহ অন্যান্য সংস্থাগুলো।

সারাবাংলা/এসজে/পিটিএম

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর