Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘নারীদের আত্মনির্ভরশীল করতে সরকার নানা পদক্ষেপ নিয়েছে’

স্টাফ করেসপন্ডেন্ট
১১ ডিসেম্বর ২০২১ ১৯:৩২

ফাইল ছবি: ড. এ কে আব্দুল মোমেন

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, দেশের সার্বিক উন্নয়নে নারীদের আত্মনির্ভরশীল করতে সরকার নানামুখী পদক্ষেপ নিয়েছে।

শনিবার (১১ ডিসেম্বর) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ অডিটরিয়ামে ফিল্ম ফর পিস ফাউন্ডেশনের উদ্যোগে ‘দি ইন্সপায়ারিং উইমেন অ্যাওয়ার্ড- ২০২১’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘নারীদের শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। নারীদের কর্মসংস্থান এবং আত্মনির্ভরশীল করতে সরকার বিশেষ সুযোগ-সুবিধার ব্যবস্থা করেছে। বিশেষ করে নারীদের সৃষ্টিশীল উদ্যোগের সফল বাস্তবায়নে সহায়তা দিতে সরকার নামমাত্র সুদে নারী উদ্যোক্তাদের ঋণ দিচ্ছে।’

অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে প্রেরণাদায়ক অবদানের স্বীকৃতিস্বরূপ ১০ জন নারীকে সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ফিল্ম ফর পিস ফাউন্ডেশনের অ্যাডভাইজার মানবাধিকারকর্মী শিপা হাফিজা, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. নিজামূল কবীর, অভিনেত্রী, চলচ্চিত্র নির্মাতা ও ফিল্ম ফর পিস’র পরিচালক রোকেয়া প্রাচী, ইউএনডিপি বাংলাদেশের প্রজেক্ট ম্যানেজার রব স্টোলম্যান (Rob Stoelman), মানুষের জন্য ফাউন্ডেশনের পরিচালক জোবায়ের আলী এবং ফিল্ম ফর পিস’র নির্বাহী পরিচালক পারভেজ সিদ্দিকী উপস্থিত ছিলেন।

সারাবাংলা/টিএস/পিটিএম

ড. এ কে আব্দুল মোমেন পররাষ্ট্রমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর