Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে এখন ভিখারি নেই: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ ডিসেম্বর ২০২১ ২০:২৮

নেত্রকোণা: এক সময় গ্ৰামের অনেকেই জুতা ব্যবহার করত না। অথচ জুতা ব্যবহার করে না এমন মানুষ এখন খুঁজে পাওয়া যাবে না। শহর ছাড়া গ্ৰামে পাকা ঘর ও রাস্তা ছিল না। মোহনগঞ্জ থেকে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হয়েছে। শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় ও নেত্রকোণা মেডিক্যাল কলেজের কার্যক্রম শুরু হয়েছে। এ সব উন্নয়নের অনেক কিছুই সম্ভব হয়েছে মুক্তিযুদ্ধের পক্ষের শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের সরকারের আমলে।

বিজ্ঞাপন

শনিবার (১১ ডিসেম্বর) বিকেলে নেত্রকোণার বারহাট্টা—নেত্রকোণা উপজেলা সীমানার দেউলী মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ম্যুরাল খচিত সীমানা তোরণ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু এ সব কথা বলেন।

অনুষ্ঠানে বারহাট্টা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ মাইনুল হকের সভাপতিত্ব ও ভাইস চেয়ারম্যান মো. আনোয়ার আজাদের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক এমপি আব্দুল মোতালিব খান পাঠান, নেত্রকোণা জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক মো. মাজহারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কাজী আব্দুল ওয়াহেদ, বারহাট্টা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শাহ মো. আব্দুল কাদের, উপজেলা নির্বাহী অফিসার (চলতি দায়িত্ব) সানজিদা চৌধুরী, বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনুর আক্তার শায়লা, নেত্রকোণা জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম মুখলেছুর রহমান খানসহ অন্যরা।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ মাইনুল হক বলেন, ‘নির্মিত তোরণ বারহাট্টা উপজেলাবাসীর জন্য একটি মাইল ফলক। তোরণে খচিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ম্যুরাল এলাকাবাসীর মাঝে তাদের স্মৃতিকে জাগরূপ করে রাখবে।’

তিনি জানান, এ তোরণ নির্মাণে ২১ লাখ টাকা ব্যয় হয়েছে। এর মধ্যে উপজেলা পরিষদ থেকে দুই লাখ টাকা দেওয়া হয়েছে।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর