Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাছ-মাংস-ডিমে স্বয়ংসম্পূর্ণতা খামারিদের অনন্য অর্জন: স্পিকার

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ ডিসেম্বর ২০২১ ২২:৫৬

ঢাকা: বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘দুধ উৎপাদন বৃদ্ধি এবং মাছ, মাংস ও ডিমে স্বয়ংসম্পূর্ণতা খামারিদের অনন্য অর্জন। খামারিদের নিরলস পরিশ্রমের ফলেই দেশ আজ মাছ, মাংস ও ডিমে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে এবং দুধেও শিগগিরই স্বয়ংসম্পূর্ণতা অর্জন করবে।’

শনিবার (১১ ডিসেম্বর) জাতীয় সংসদ ভবনের এলডি হল মাঠে অনুষ্ঠিত বাংলাদেশ ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশন আয়োজিত এক অনুষ্ঠানে স্পিকার এসব কথা বলেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান এবং অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ।

প্রধান অতিথিরে বক্তব্যে স্পিকার বলেন, ‘নিজ কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দুগ্ধ ও মাংস শিল্পকে উজ্জীবিত করা সম্ভব। খামারিদের প্রণোদনা দিলে তারা অনুপ্রাণিত হবে এবং এরই ধারাবাহিকতায় দেশের পুষ্টি চাহিদাও মিটবে। খামারিদের করোনা ক্ষতিজনিত সরকারি প্রণোদনা যথাযথভাবে বণ্টন করে এই শিল্পে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে সরকার কাজ করে যাচ্ছে।’

বাংলাদেশ ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ ইমরান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে ছোট বড় সব ধরনের খামারি এবং গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এএইচএইচ/এমও

মাছ-মাংস-ডিম স্পিকার স্বয়ংসম্পূর্ণ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর