Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘শেখ হাসিনার জন্ম না হলে ডিজিটাল বাংলাদেশ হতো না’

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ ডিসেম্বর ২০২১ ১৬:৪১

ঢাকা: জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক, বাণিজ্যিক, দাফতরিক কাজকর্ম ও যোগাযোগের ক্ষেত্রে গতি এনে দিয়েছে ডিজিটাইজেশন প্রক্রিয়া। আর এই ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর জন্ম না হলে যেমন বাংলাদেশ হতো না, তেমনি শেখ হাসিনার জন্ম না হলে এত দ্রুত সময়ে ডিজিটাল বাংলাদেশ হতো না।

রোববার (১২ ডিসেম্বর) জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২১’ উপলক্ষে আয়োজিত র‌্যালি ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

চিফ হুইপ বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়, বাস্তবতা। তথ্যপ্রযুক্তির বিকাশের মাধ্যমে দ্রুত গতিতে দেশ জুড়ে প্রসারিত হচ্ছে ডিজিটাল সেবা। শহর থেকে শুরু করে দুর্গম প্রান্তিক এলাকায় জনসাধারণের জীবনেও লেগেছে ডিজিটাল স্পর্শ। প্রযুক্তির কল্যাণে গ্রাম-শহরের দূরত্ব কমেছে। ফলে সবাই এর সুফল ভোগ করছেন।

এ সময় তিনি বাংলাদেশের এই ডিজিটাল বিপ্লবের ক্ষেত্রে অসামান্য অবদান রাখার জন্য প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং তথ্য ও প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক’র ভুয়সী প্রশংসা করেন।

এরপর তিনি পায়রা উন্মুক্তের মধ্য দিয়ে বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন করেন। র‌্যালিটি মানকি মিয়া অ্যাভিনিউ থেকে খামারবাড়ি মোড় পর্যন্ত গিয়ে শেষ হয়।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর