Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেরা বার্ষিক প্রতিবেদনে ফের আইসিএবি পুরস্কার পেল বিএটি বাংলাদেশ

সারাবাংলা ডেস্ক
১২ ডিসেম্বর ২০২১ ২০:৩৫

দ্য ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএবি) ২১তম আইসিএবি জাতীয় পুরস্কার পেয়েছে বিএটি বাংলাদেশ। ২০২০ সালে সেরা বার্ষিক প্রতিবেদন উপস্থাপনের জন্য ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করায় তাদের এ সম্মাননা দেওয়া হয়েছে।

শনিবার (১১ ডিসেম্বর) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠানে বিএটি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শেহ্‌জাদ মুনিম ও ফাইন্যান্স ডিরেক্টর আমান মুস্তাফিজের হাতে সম্মাননা স্মারক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এ সময় জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মোহাম্মদ রহমাতুল মুনিমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

বিএটি বাংলাদেশ থেকে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, অ্যাকাউন্টস ও রিপোর্টস পরিচালনা পর্ষদের (আরসিপিএআর) মূল্যায়নের ভিত্তিতে প্রতি বছর সেরা বার্ষিক প্রতিবেদন উপস্থাপনা পুরস্কারটি দেওয়া হয়। বিএটি বাংলাদেশ এ নিয়ে পরপর দুই বার এই সম্মাননা অর্জন করল।

পুরস্কারপ্রাপ্তির প্রতিক্রিয়ায় শেহ্‌জাদ মুনীম বলেন, একটি দায়িত্বশীল প্রতিষ্ঠান হিসেবে আমরা আমাদের ব্যবসার প্রতিটি ধাপে স্বচ্ছতা নিশ্চিত করে থাকি। আমি বিশ্বাস করি, এই পুরস্কার ভবিষ্যতে আমাদের আরও গঠনমূলক ও কার্যকর বার্ষিক প্রতিবেদন উপস্থাপনে অনুপ্রাণিত করবে। একইসঙ্গে আইসিএবি’র এমন উদ্যোগ আরও বেশিসংখ্যক ব্যবসা প্রতিষ্ঠানকে সামনে নিয়ে আসবে, যারা ভবিষ্যতে দেশে প্রাতিষ্ঠানিক সুশাসন নিশ্চিত করতে সামনে থেকে নেতৃত্ব দেবে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ, মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক মোহাম্মদ মুসলিম চৌধুরী, আইসিএবি’র প্রধান নির্বাহী কর্মকর্তা শুভাশীষ বসু, এফআরসি বাংলাদেশের চেয়ারম্যান ড. মোহাম্মদ হামিদ উল্লাহ ভূঁইয়া, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, আরসিপিএআর-এর চেয়ারম্যান মোহাম্মদ হুমায়ূন কবির।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

আইসিএবি পুরস্কার বিএটি বাংলাদেশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর