Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধারা সম্মানের সঙ্গে বেঁচে থাকবেন’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ ডিসেম্বর ২০২১ ২২:১২

কক্সবাজার: মুক্তিযোদ্ধারা দেশের শ্রেষ্ঠ সন্তান বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের সর্বোচ্চ সম্মান দিচ্ছেন বলে জানিয়েছেন তিনি।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিচ্ছেন। মুক্তিযোদ্ধারাই বাংলাদেশে শ্রেষ্ঠ সন্তান। বর্তমান ও আগামী প্রজন্মের কাছে তারা সম্মানের সঙ্গে বেঁচে থাকবেন।

বিজ্ঞাপন

রোববার (১২ ডিসেম্বর) বিকেল ও সন্ধ্যায় কক্সবাজারে অনুষ্ঠিত পৃথক দুই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলেছে উল্লেখ করে আসাদুজ্জামান খান কামাল বলেন, পঁচাত্তরের ঘাতকরা অনুধাবন করেছিল, বাংলাদেশে বঙ্গবন্ধুর রক্তের ধারা বহমান থাকলে বাঙালি ফের জেগে উঠবে। ঠিক জেগেও উঠেছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন ও দুর্বার গতিতে এগিয়ে চলা সেটিই প্রমাণ করে। বঙ্গবন্ধুর স্বপ্নের অসমাপ্ত কাজগুলো এখন তারই কন্যা একে একে বাস্তবায়ন করে চলেছেন।

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী বছরব্যাপী নানা কর্মসূচি পালন করছে। এরই ধারাবাহিকতায় গত ২৬ নভেম্বর পঞ্চগড় থেকে শুরু হয় সাইক্লিং শোভাযাত্রা। শোভাযাত্রাটি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে রোববার (১২ ডিসেম্বর) কক্সবাজারের টেকনাফে শেষ হয়।

এ উপলক্ষে রোববার সন্ধ্যায় কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। অনুষ্ঠানে অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীমসহ বাহিনীটির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিজ্ঞাপন

এছাড়াও মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বছরব্যাপী অনুষ্ঠানের মধ্যে ছিল বাহিনীর সব স্থাপনায় মুজিব কর্নার নির্মাণ, বঙ্গবন্ধুর ভাস্কর্য তৈরি, স্বাধীনতা থেকে উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ ম্যুরাল তৈরি, প্রমাণ্যচিত্র নির্মাণ, বাহিনীর মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎকার ও আলোকচিত্র ধারণ, প্রতি জেলায় বাহিনীর একজন করে অস্বচ্ছল সদস্যের জন্য গৃহ নির্মাণ, অর্কেস্ট্রা দলের সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিশেষ মুখপত্র প্রকাশ।

এদিকে, রোববার বিকেলে কক্সবাজার শহরের বাহরছড়া মুক্তিযোদ্ধা মাঠে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের উদ্যোগে জেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠিত হয়ে ‘বিজয় পথে পথে’ শীর্ষক আঞ্চলিক মুক্তিযোদ্ধা মহাসমাবেশ। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন। সমাবেশ মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন শ্রেণিপেশার কয়েক হাজার মানুষ অংশগ্রহণ করেন।

সারাবাংলা/টিআর

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর