Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের হারনাজ এখন মিস ইউনিভার্স

আন্তর্জাতিক ডেস্ক
১৩ ডিসেম্বর ২০২১ ১২:১৮

২০২১ সালের মিস ইউনিভার্স নির্বাচিত হয়েছেন ভারতের পাঞ্জাবের মেয়ে হারনাজ কর সান্ধু। ইসরাইলে অনুষ্ঠিত ৭০তম মিস ইউনিভার্স আসরের সেরা হয়েছেন তিনি। ভারতের সুস্মিতা সেন, লারা দত্তের পর তৃতীয় ভারতীয় হিসেবে এই সম্মান পেলেন তিনি।

সোমবার (১৩ ডিসেম্বর) সকালে ভারতের সংবাদ মাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে।

হারনাজকে মিস ইউনিভার্সের মুকুট পরিয়ে দেন ২০২০ সালের বিজয়ী মেক্সিকোর আন্দ্রেয়া মেজা।

এদিকে, ওই প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় রানার্স আপ হয়েছেন যথাক্রমে প্যারাগুয়ে এবং দক্ষিণ আফ্রিকা। শীর্ষ তিন রাউন্ডের অংশ হিসেবে প্রতিযোগীদের জিজ্ঞাসা করা হয়েছিল, আজকের তরুণ সমাজ যে চাপের মুখোমুখি হচ্ছে তা মোকাবিলায় আপনি কী পরামর্শ দেবেন?

এ বিষয়ে হারনাজ বলেছিলেন, সবার আগে নিজের ওপর বিশ্বাস রাখতে হবে। অন্যদের সঙ্গে নিজের তুলনা বন্ধ করতে হবে। হতাশা থেকে বেরিয়ে আসতে হবে। নিজের অধিকার নিয়ে কথা বলতে হবে। কারণ, যে কোনো ব্যক্তিই তার জীবনের নেতা।

এই মডেল-অভিনেত্রী অক্টোবরে মিস ইউনিভার্স ইন্ডিয়া হিসেবে নির্বাচিত হয়েছিলেন। ২০১৭ সালে টাইমস ফ্রেশ ফেস দিয়ে সৌন্দর্য প্রতিযোগিতায় যাত্রা শুরু করেছিলেন। ২১ বছর বয়সী এই তরুণী বর্তমানে লোক প্রশাসন নিয়ে স্নাতকোত্তর ডিগ্রি নিচ্ছেন। তিনি ফেমিনা মিস ইন্ডিয়া পাঞ্জাব-২০১৯ এর মতো একাধিক প্রতিযোগিতার শিরোপা জিতেছেন। হারনাজ বেশকিছু পাঞ্জাবি চলচ্চিত্রেও অভিনয় করেছেন।

সারাবাংলা/একেএম

মিস ইউনিভার্স

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর