Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাংবাদিক পরিচয়ে ব্ল্যাকমেইল, পুলিশের হাতে ধরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ ডিসেম্বর ২০২১ ১৪:২৪

চাঁপাইনবাবগঞ্জ: শহরের বাসা বা ফ্ল্যাট ভাড়া নিয়ে বিভিন্ন প্রলোভনে ডাকতেন দুই নারী। পরিকল্পনা অনুযায়ী এরপর সেখানে প্রবেশ করতেন কথিত সাংবাদিক। ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার কথা বলে চাঁদাবাজি করত সংঘবদ্ধ চক্রটি।

কথিত সাংবাদিকসহ চাঁদাবাজ চক্রের পাঁচ জনকে আটক করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

রোববার (১২ ডিসেম্বর) দিনব্যাপী অভিযান চালিয়ে সদর উপজেলার বিভিন্ন জায়গা থেকে তাদেরকে আটক করা হয়। আটকদের মধ্যে রয়েছেন: সদর উপজেলার দারিয়াপুর এলাকার মৃত গোলাম রাব্বানীর ছেলে কথিত সাংবাদিক আব্দুর রহিম (২৮), দুই নারী সদস্য শিবগঞ্জ উপজেলার জাহাঙ্গীরপাড়া গ্রামের আজাহার আলীর মেয়ে নাসরিন বেগম লিজা (৩৩), সদর উপজেলার রানিহাটি ইউনিয়নের রামচন্দ্রপুরহাট গ্রামের নাইমুল হকের মেয়ে রিনা বেগম ওরফে সুরাইয়া খাতুন (২৮), চাঁদাবাজ চক্রের দুই সদস্য চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার মসজিদ পাড়া মহল্লার মৃত মোয়াজ্জেম হোসেনের ছেলে মাসুদ রানা (৩৪) এবং একই এলাকার মৃত আব্দুস সামাদের ছেলে রনি ওরফে ধাপা রনি (৩৮)।

প্রেস বিজ্ঞপ্তিতে পুলিশ জানায়, দীর্ঘদিন যাবৎ শহরে এমন কাজ চালিয়ে আসছেন তারা। এমনকি কথিত সাংবাদিক আব্দুর রহিম ঘটনাস্থলে উপস্থিত হওয়ার পর জোরপূর্বক আপত্তিকর ভিডিও ধারণ করতেন। এগুলো বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে টাকা আদায় করতেন।

পুলিশ আরও জানায়, কথিত সাংবাদিক ও চাঁদাবাজ চক্রের কাছ থেকে একটি ভুয়া আইডি কার্ড ও ৯টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। এছাড়াও মুক্তিপণের টাকাসহ ভুক্তভোগীদের উদ্ধার করেছে ডিবি পুলিশ। কথিত সাংবাদিক আব্দুর রহিমের কাছ থেকে আজকের বসুন্ধরা নামক পত্রিকার আইডি কার্ড পাওয়া গেছে। যেখানে আন্তর্জাতিক প্রতিনিধি হিসেবে তার নাম উল্লেখ রয়েছে।

আটককৃতদের বিরুদ্ধে সদর মডেল থানায় প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।

সারাবাংলা/একেএম

টপ নিউজ ভুয়া সাংবাদিক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর