Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নবী ইব্রাহিমের বংশধর আরব ইসরাইল ভাই ভাই: নাফতালি বেনেট

আন্তর্জাতিক ডেস্ক
১৩ ডিসেম্বর ২০২১ ১৬:০৫

সংযুক্ত আরব আমিরাত সফররত ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট বলেছেন, ‘আরব-ইসরাইলিরা প্রতিবেশী, আমরা ভাই-ভাই। আমরা নবী ইব্রাহিমের বংশধর।’ সোমবার (১৩ ডিসেম্বর) আবু ধাবিতে এক রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে এ মন্তব্য করেন ইসরাইলের প্রধানমন্ত্রী।

সোমবার আবু ধাবির ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদের সঙ্গে বৈঠক করেন নাফতালি বেনেট। আবু ধাবিতে যুবরাজ জায়েদের প্রাসাদে দুই নেতার এ বৈঠক অনুষ্ঠিত হয়।

গত বছর ইসরাইলের সঙ্গে প্রথমবারের মতো কূটনৈতিক সম্পর্ক গড়ে সংযুক্ত আরব আমিরাত। এর পর থেকেই ইসরাইলের সঙ্গে বিভিন্ন বাণিজ্যিক চুক্তি স্বাক্ষর করে ইউএই। কূটনৈতিক সম্পর্ক গড়ার ১৫ মাস পর আবু ধাবি সফর করলেন ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট।

নাফতালি বেনেট আমিরাতের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ডব্লিউএএম’কে তার সফর সম্পর্কে বলেন, আরব আমিরাতের নেতাদের আমি যে বার্তা দিতে চাই তা হলো, আমাদের পারস্পরিক অংশিদারিত্ব ও বন্ধুত্ব প্রাকৃতিক। আমরা প্রতিবেশী এবং ভাই-ভাই। আমরা নবী ইব্রাহিমের বংশধর।

নাফতালি বেনেট দুই দেশের সম্পর্ককে নিজেদের ও গোটা অঞ্চলের জন্য মূল্যবান সম্পদ বলে আখ্যায়িত করেন। দুই দেশ সম্পর্ক আরও গভীর ও দীর্ঘমেয়াদি করার জন্য কাজ করছে বলেও মন্তব্য করেন তিনি।

সারাবাংলা/আইই

আরব-ইসরাইল টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর