Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজশাহীতে কৃষক হত্যায় ২ জনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ ডিসেম্বর ২০২১ ১৫:৩৫

রাজশাহী: রাজশাহীর দুর্গাপুরে কৃষক নুরুন্নবী ওরফে আইয়ুব নবীকে গলা কেটে হত্যার ঘটনায় দুইজনের মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। সোমবার (১৩ ডিসেম্বর) দুপুরে রাজশাহীর বিশেষ দায়রা জজ আদালত-২ এর বিচারক আকবর আলী শেখ এই রায় ঘোষণা করেন।

একইসঙ্গে দণ্ডপ্রাপ্তদের ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মফিজ উদ্দিন (৪৫) ও ফুলজান বিবি (৪০)। এই মামলার অপর আসামি ফুলজান বিবির স্বামী দেরাজ মিস্ত্রিকে বেকসুর খালাস প্রদান করেছেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আসাদুজ্জামান মিঠু বলেন, ফুলজান বিবি একইসঙ্গে মফিজ উদ্দিন এবং নবীর সঙ্গে পরকীয়া প্রেম করতেন। বিষয়টি জানতে পেরে মফিজ ক্ষুব্ধ হন। তখন মফিজের মন রক্ষায় নবীকে খুনের পরিকল্পনা করেন ফুলজান। পরে ২০১৩ সালের ১৫ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে ফুলজান দেখা করার কথা বলে নবীকে তাঁর বাড়ির পেছনে মুরগির খামারে ডাকেন।

সেখানে হাসুয়ার কোপে মফিজ নবীর শরীর থেকে মাথা বিচ্ছিন্ন করে দেন। এরপর দুজনে মিলে বস্তায় লাশ ভরেন। মফিজ লাশ ফেলে আসেন বিলে। মাথা পুঁতে রাখা হয় আরও এক কিলোমিটার দূরে। পরদিন সকালে স্থানীয়রা লাশ দেখতে পান। তখন লাশের কাছ থেকে ফোটা ফোটা রক্ত দেখা যায় ফুলজানের বাড়ি পর্যন্ত।

এ ঘটনায় নিহতের ছেলে হাসেম আলী বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে মামলা করেন। এরপর পুলিশ আসামিদের গ্রেফতার করে। ফুলজান ও মফিজ হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। তাদের দেখানো স্থান থেকে মাথাটিও উদ্ধার করা হয়।

আইনজীবী আসাদুজ্জামান মিঠু আরও জানান, আদালত ২৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে রায়ে তাদের মৃত্যুদণ্ড দিলেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

সারাবাংলা/এএম

টপ নিউজ মৃত্যুদণ্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর