Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শহিদুল আলমের মামলা বাতিলের রুল খারিজ, তদন্ত চলবে

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ ডিসেম্বর ২০২১ ১৬:১২

ঢাকা: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী শহিদুল আলমের বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্ত কার্যক্রমের বৈধতা নিয়ে জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এর ফলে শহিদুল আলমের বিরুদ্ধে বিচারিক আদালতের মামলার তদন্ত কার্যক্রম চলবে।

সোমবার (১৩ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় দেন।

এর আগে, রোববার (১২ ডিসেম্বর) শুনানি শেষে হাইকোর্টের একই বেঞ্চ রায়ের জন্য সোমবার দিন ধার্য রেখেছিলেন। তারই ধারাবাহিকতায় এ রায় দেওয়া হয়।

আদালতে এদিন আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এ এফ হাসান আরিফ, আইনজীবী সারা হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

এর আগে, ২০১৯ সালের ১৪ মার্চ মামলটির তদন্ত কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দিয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট।

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় ৫ আগস্ট শহিদুল আলমকে বাসা থেকে নেওয়ার পর ‘উসকানিমূলক মিথ্যা’ প্রচারের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় ২০১৮ সালের ৬ আগস্ট রিমান্ডে নেয় পুলিশ।

একইদিন সিএমএম আদালতে তার জামিন আবেদন নামঞ্জুর হয়। পরে একই সালের ১১ সেপ্টেম্বর ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েস শহিদুল আলমের জামিন আবেদন নাকচ করেছিলেন।

এরপর ১৬ সেপ্টেম্বর হাইকোর্টে জামিন আবেদন করেন তিনি। ৩ অক্টোবর এ জামিন আবেদনের ওপর শুনানি শুরু হয় এবং ৭ অক্টোবর রুল জারি করেন। সেই রুল মঞ্জুর করে ২০১৮ সালের ১৫ নভেম্বর শহিদুল আলমকে জামিন দিয়েছিলেন হাইকোর্ট।

সারাবাংলা/কেআইএফ/একে

আলোকচিত্রী টপ নিউজ শহিদুল আলম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর