Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বগুড়ায় প্লাস্টিক কারখানায় আগুনে ৫ জনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ ডিসেম্বর ২০২১ ১৫:০৭

বগুড়ায় প্লাস্টিক কারখানায় আগুন

বগুড়া: আদমদীঘি উপজেলার সান্তাহারে একটি প্লস্টিক কারখানার আগুনে পাঁচ জনের মৃত্যু হয়েছে। বিকেল ৩টার দিকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন পুরোপুরি নেভেনি। বগুড়া ও নওগাঁ ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট ঘটনাস্থলে কাজ করেছে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুপুর পৌনে ১২টার দিকে সান্তাহারের ওই কারখানায় আগুন লাগে। দুপুর ২টার দিকে সেখান থেকে পাঁচ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। অগ্নিদগ্ধ হয়ে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা রয়েছে।

নওগাঁ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক এ কে এম মোরশেদ বলেন, সকাল ১১টা ৫৫ মিনিটে সান্তাহারের একটি কারখানায় আগুন লাগার খবর পাই। সেখানে গিয়ে বগুড়ার তিনটি ইউনিটকে আগুন নেভানোর কাজে নিয়োজিত দেখতে পাই। এসময় নওগাঁ থেকে আরও চারটিসহ আশপাশের উপজেলার ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন।

আগুন নিয়ন্ত্রণে আসার পর কারখানা থেকে পাঁচ জনের মরদেহ উদ্ধার করা হয়। তবে তাদের পরিচয় নিশ্চিত করা যায়নি। আরও কেউ হতাহত হয়েছেন কি না, সে বিষয়ে নিশ্চিত তথ্য পাওয়া যায়নি বলে জানিয়েছেন এ কে এম মোরশেদ।

আদমদীঘি উপজেলা ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ কর্মকর্তা রুহুল আমীন জানান, সান্তাহার পৌর মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টুসহ কয়েকজন ওই পৌর এলাকার বশিপুর নামক স্থানে বিআইআরএস নামে প্লাস্টিকের কারখানাটি গড়ে তোলেন। সেখানে প্লাস্টিক থেকে ওয়ান টাইম গ্লাস-প্লেট উৎপাদন করা হয়। কারখানাটিতে শতাধিক শ্রমিক কাজ করতেন বলে স্থানীয়রা জানিয়েছেন।

আগুন নিয়ন্ত্রণে আসার পর পুরোপুরি নেভানোসহ পর উদ্ধার অভিযান চলছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

কারখানা মালিকদের একজন পৌর মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু জানান, কারখানায় উৎপাদন চলাকালেই আগুন লাগে। তবে কীভাবে আগুন লেগেছে, সে বিষয়ে কিছুই বলতে পারছি না। প্রায় ৩৫ কোটি টাকার যন্ত্রপাতি ছাড়াও উৎপাদন কাজে ব্যবহৃত কাঁচামাল সবই পুড়ে গেছে। পুলিশ ও দমকল বাহিনী হতাহতের উদ্ধার ও মালামাল সরিয়ে নেওয়ার কাজ করছেন বলেও জানান তিনি।

সারাবাংলা/এমও

কারখানায় আগুন প্লাস্টিক কারখানা বগুড়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর