Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গোয়েন্দা সেজে মোটরসাইকেল ছিনতাইয়ে নেমে পুলিশের হাতে ধরা

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ ডিসেম্বর ২০২১ ১৭:০৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্য পরিচয়ে তল্লাশির নামে এক সিঅ্যান্ডএফ কর্মকর্তার মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনায় চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযান চালিয়ে পুলিশ মোটরসাইকেলটিও উদ্ধার করা হয়েছে।

সোমবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ জাম্বুরি পার্কের সামনে মোটরসাইকেলটি ছিনতাইয়ের ঘটনা ঘটে। জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল পেয়ে টানা ১০ ঘণ্টা অভিযান চালিয়ে ছিনতাইকারীদের গ্রেফতার ও মোটরসাইকেল উদ্ধার করে পুলিশ।

বিজ্ঞাপন

গ্রেফতার চার জন হলেন— সেলিম (৩০), কাশেম (২০), ইলিয়াছ (২৯) ও সাব্বির (২০)। তাদের বাসা বন্দর আবাসিক এলাকার ভেতরে।

ছিনতাইয়ের শিকার মো. আলহাজ্ব আলী (২৪) নগরীর আগ্রাবাদে তামিম এক্সপ্রেস লিমিটেড নামে একটি সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠানে কাস্টমস সরকার হিসেবে কর্মরত।

ডবলমুরিং থানার উপপরিদর্শক (এসআই) অর্ণব বড়ুয়া সারাবাংলাকে জানান, সোমবার সন্ধ্যা ৭টা ২০ মিনিটে প্রতিষ্ঠানের ব্যবস্থাপক তুহিনকে নিয়ে আলী অফিস থেকে তার মোটরসাইকেলে করে আগ্রাবাদ জাম্বুরি পার্কে বেড়াতে যাচ্ছিলেন। এসময় আরেকটি মোটরসাইকেলে দু’জন এসে তাদের গতিরোধ করেন। নিজেদের ডিবি সদস্য পরিচয় দিয়ে মোটরসাইকেল তল্লাশি করা হবে বলে জানান। তাদের সহযোগী আরও দু’জন ঘটনাস্থলে আসেন। তল্লাশির সময় একজন আলীর মোটরসাইকেলের চাবি নিয়ে নেন। আলী চিৎকার দিয়ে তাদের কাছে ডিবির পরিচয়পত্র দেখাতে বলেন।

‘আইডি কার্ড দেখাতে বলার পর চার জন মিলে আলীকে বেধড়ক পেটায়। তার নাক, চোখের একাংশ মারাত্মক জখম হয়েছে। মারধর করে আলীরসহ দু’টি মোটরসাইকেলে করে চলে যাওয়ার সময় আলী বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে ছিনতাইকারীদের মোটরসাইকেলের ছবি তুলে রাখেন। এরপর ৯৯৯ নম্বরে কল দেন। খবর পেয়ে আমরা দ্রুত গিয়ে আলীর কাছ থেকে মোটরসাইকেলের নম্বর সংগ্রহ করি। সিসি ক্যামেরার ফুটেজ দেখে চার আসামিকে শনাক্ত করি। তাদের মোবাইল নম্বর সংগ্রহ করে অবস্থান নিশ্চিত হয়ে বন্দর থানার অধীন বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করি।’

বিজ্ঞাপন

রাতভর অভিযানে বন্দর আবাসিক এলাকার ভেতরে রাখা আলীর কাছ থেকে ছিনতাই করা মোটরসাইকেলটি উদ্ধার করা হয় বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

এসআই অর্ণব বড়ুয়া আরও জানান, জিজ্ঞাসাবাদে গ্রেফতার চার জন জানিয়েছেন— তারা মূলত মোটরসাইকেল চোর। আরও ছয়-সাতটি মোটরসাইকেল চুরির তথ্য তারা দিয়েছেন। প্রথমবার ডিবি পরিচয়ে একটি মোটরসাইকেল ছিনতাই করতে গিয়েই তারা ধরা পড়েছেন।

আহত আলী নগরীর মা ও শিশু হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর ডবলমুরিং থানায় চার জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

সারাবাংলা/আরডি/টিআর

টপ নিউজ ডিবি সেজে ছিনতাই মোটরসাইকেল ছিনতাই

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর