Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদার জন্মদিন নির্ধারণে শুনানি বুধবার

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ ডিসেম্বর ২০২১ ১৯:৩৪

ফাইল ছবি

ঢাকা: উচ্চ আদালতের নির্দেশের প্রেক্ষিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন সংক্রান্ত সব নথি হাইকোর্টে দাখিল করা হয়েছে। ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালন করা নিয়ে জারি করা রুল এবং এ সংক্রান্ত প্রতিবেদনের ওপর শুনানির জন্য বুধবার (১৫ ডিসেম্বর) দিন ধার্য করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চ এ আদেশ দেন।

বিজ্ঞাপন

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী নাহিদ সুলতানা যুথি। তাকে সহযোগিতা করেন আইনজীবী শাকিলা রওশন ও সাগুফতা আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এর আগে, মঙ্গলবার সকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন সংক্রান্ত সব নথি হাইকোর্টে দাখিল করা হয়।

আইনজীবী নাহিদ সুলতানা যুথি বলেন, খালেদা জিয়া বিভিন্ন সময়ে ভিন্ন ভিন্ন তারিখে জন্মদিন পালন করেছেন। তার জন্মদিন সংক্রান্ত নথি পাসপোর্ট অফিস, নির্বাচন কমিশন, ম্যারিজ সার্টিফিকেট, এভারকেয়ার হাসপাতালের ভর্তির ফরম, মেট্রিকুলেশনের সার্টিফিকেটের তথ্য আদালতে দাখিল করা হয়েছে। বুধবার শুনানির জন্য বিষয়টি কার্যতালিকায় থাকবে।

প্রসঙ্গত, ১৩ জুন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন সংক্রান্ত সব নথি তলব করেন হাইকোর্ট। সংশ্লিষ্টদের সব নথি আদালতে দাখিল করতে বলা হয়। একইসঙ্গে, ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালন বন্ধে কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তা কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

খালেদা জিয়ার ভিন্ন ভিন্ন জন্মদিনের বৈধতা চ্যালেঞ্জ করে চলতি বছরের ৩১ মে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী নাহিদ সুলতানা যুথী। রিটে স্বরাষ্ট্র সচিব, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), ঢাকা মহানগর পুলিশ কমিশনার, গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবং খালেদা জিয়াকে বিবাদী করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/একেএম

খালেদা জিয়া জন্মদিন টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর