Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘প্রধানমন্ত্রী জেগে আছেন বলে আমরা নিশ্চিন্তে ঘুমাতে পারি’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ ডিসেম্বর ২০২১ ২০:২৯

নারায়ণগঞ্জ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্ন পূরণেই পথেই বাংলাদেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শত প্রতিকূলতা সত্ত্বেও তার প্রজ্ঞাময় সিদ্ধান্ত দিয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বাবার স্বপ্ন পূরণের পথে এখন বাংলাদেশ। দেশের মানুষের প্রতি ভালোবাসার অনুভূতি রক্তের উত্তরাধিকার হিসেবে পেয়েছেন শেখ হাসিনা। সেই ভালোবাসার শক্তিতেই দেশ চালাচ্ছেন শেখ হাসিনা। তিনি জেগে আছেন বলে আমরা নিশ্চিন্তে ঘুমাতে পারি।

বিজ্ঞাপন

জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমানের জন্মশতবা‌র্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপল‌ক্ষে মঙ্গলবার (১৪ ডি‌সেম্বর) দুপু‌রে রূপগঞ্জ উপ‌জেলার মুড়াপাড়া সরকারি ক‌লে‌জের বীরপ্রতীক গাজী অডিটো‌রিয়া‌মে অনু‌ষ্ঠিত আলোচনা সভা ও বর্ণাঢ্য সাংস্কৃ‌তিক অনুষ্ঠা‌নে প্রধান অতিথির বক্তব্যে তি‌নি এসব কথা ব‌লেন।

অনুষ্ঠানে বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, জা‌তির পিতার নেতৃ‌ত্বে দেশ স্বাধীন হ‌য়ে‌ছিল। এই স্বাধীন বাংলাদেশ একদিনে প্রতিষ্ঠিত হয়নি, এর পেছনে রয়েছে দীর্ঘ গৌরবময় ইতিহাস। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সম‌য়ে আমাদের বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের বিস্ময়। এসব ইতিহাস আমাদের নতুন প্রজন্মকে জানতে হবে।

গোলাম দস্তগীর গাজী আরও বলেন, আজ বাংলাদেশ মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশের দিকে যাত্রা করেছে। আজ বাংলাদেশ নিজ অর্থেই উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে। অন্য কোনো দেশ বা সংস্থার মুখাপেক্ষী বাংলাদেশকে হতে হচ্ছে না। আজ বিশ্বে বাংলাদেশের নাম সম্মানের সঙ্গে উচ্চারিত হয়। কারণ এ দেশের নেতৃত্বে সেই পিতার সন্তান, যার নামের ওপর বাংলাদেশের পতাকা দোলে।

বিজ্ঞাপন

মুক্তিযুদ্ধ নিয়ে স্মৃতিচারণ করে বস্ত্র ও পাটমন্ত্রী ব‌লেন, বাংলাদেশকে নিয়ে বঙ্গবন্ধুর অনেক স্বপ্ন ছিল। বঙ্গবন্ধু মানুষকে স্বপ্ন দেখাতে পেরেছিলেন এবং সেই স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে জাতিকে কাজ করতে শিখিয়েছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলাদেশ আত্মনির্ভরশীল হবে। মানুষ দুই বেলা খাবার পাবে। মাথার ওপর চাল থাকবে। শিক্ষিত হবে। সমাজে থাকবে সংহতি। তার কিছু কিছু বাস্তবায়ন স্বাধীনতার পর থেকেই শুরু করেন বঙ্গবন্ধু।

এর আগে, মুড়াপাড়া সরকারি ক‌লে‌জের শহিদ মিনা‌রে জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। এছাড়া জা‌তির পিতার জন্মশতবা‌র্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপল‌ক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রায় নেতৃত্ব দেন তিনি। শোভাযাত্রাটি মুড়াপাড়া সরকারি ক‌লে‌জ থে‌কে শুরু‌ হ‌য়ে ‌বি‌ভিন্ন সড়ক প্রদ‌ক্ষিণ ক‌রে ফের মুড়াপাড়া সরকারি ক‌লে‌জে এসে শেষ হয়। প‌রে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল বিতরণ ক‌রা হয়।

মুড়াপাড়া সরকারি ক‌লে‌জের অধ্যক্ষ সুকুমার দাসের সভাপ‌তি‌ত্বে সভায় বক্তব্য রাখেন রূপগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, মুড়াপাড়া ইউনিয়ন প‌রিষ‌দের চেয়ারম্যান আলহাজ্ব তোফায়েল আহমেদ আলমাছ, আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নান মুন্সী ও এমায়েত হোসেন, মুড়াপাড়া সরকারি ক‌লে‌জ ছাত্র সংসদের সাবেক ভিপি মনির হোসেন, বর্তমান ভিপি সাইফুল ইসলাম তুহিন ও এজিএস আশিকুর রহমানসহ অন্যরা।

সারাবাংলা/টিআর

গোলাম দস্তগীর গাজী বস্ত্র ও পাটমন্ত্রী বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর