Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরাজগঞ্জ উপজেলা চেয়ারম্যানকে ৭ দিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ ডিসেম্বর ২০২১ ২২:১৮

ঢাকা: অর্থ-পাচার মামলায় গোল্ডেন মনিরের সহযোগী সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিনকে সাত দিনের মধ্যে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ছয় সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের আদেশ বর্ধিত করার আবেদন খারিজ করে এ আদেশ দেন আদালত।

আদালতের আদেশ প্রতিপালন না করলে আসামিকে গ্রেফতারের জন্য পুলিশের আইজিকে নির্দেশ দেবেন বলে জানিয়েছেন হাইকোর্ট।

বুধবার (১৫ ডিসেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী সাকিব মাহবুব। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি।

পরে আমিন উদ্দিন মানিক বলেন, ‘এর আগে ২ নভেম্বর তাকে ছয় সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের জন্য নির্দেশনা দিয়েছিলেন হাইকোর্ট। এর মধ্যে সেই আদেশ বর্ধিত করতে আবার আবেদন করেন এই চেয়ারম্যন। আদালত সেই আবেদন নাকচ করে তাকে সাত দিনের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন। অন্যথায় তাকে গ্রেফতারের জন্য পুলিশের আইজিকে নির্দেশ দেবেন হাইকোর্ট।’

মামলার এজাহার থেকে উল্লেখ করে আমিন উদ্দিন মানিক জানান, গোল্ডেন মনিরের সহযোগী রিয়াজ উদ্দিন ১৯৯৬ সাল পর্যন্ত সোনালী ব্যাংকের ৪র্থ শ্রেণির পিয়ন পদে কর্মরত ছিলেন। তিনি সোনালী ব্যাংকের এয়ারপোর্ট শাখায় কর্মরত থাকাকালে মনির হোসেনের সঙ্গে স্বর্ণ চোরাচালানের অবৈধ ব্যবসায় জড়িয়ে পড়েন এবং সোনালী ব্যাংকের চাকরি ছেড়ে দেন বলে অভিযোগ রয়েছে। মনির হোসেন, হায়দার আলী ও শফিকুল পরস্পর সহযোগিতায় সংঘবদ্ধ স্বর্ণ চোরাচালান থেকে আয় দ্বারা অপর অভিযুক্তদের সঙ্গে ঢাকার উত্তরায় অনেক প্লট অর্জন করে। এছাড়া তার নামে শেয়ার ও মেসার্স সিয়াম ফেব্রিকস লিমিটেডের মালিকানা আছে।

বিজ্ঞাপন

অর্থ পাচার ছাড়াও স্বর্ণ চোরাচালানের অভিযোগে গোল্ডেন মনিরের বিরুদ্ধে আরও দুটি মামলা আছে। স্বর্ণ চোরাচালানের মাধ্যমে বিপুল পরিমাণ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

অর্থ পাচারের মামলায় গোল্ডেন মনিরসহ ১০ জনকে আসামি করে গত ১১ মে সিআইডির পরিদর্শক মো. ইব্রাহিম হোসেন বাড্ডা থানায় এ মামলা দায়ের করেন।

এ মামলায় ছয় সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের আদেশ বর্ধিত করার আবেদন নাকচ করে তাকে সাত দিনের মধ্যে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

উপজেলা চেয়ারম্যান সিরাজগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর