Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরেকটি গণজাগরণের প্রয়োজনীয়তা দেখছেন সাইফুল হক

স্পেশাল করেসপন্ডেন্ট
১৫ ডিসেম্বর ২০২১ ২৩:৩৬

সাইফুল হক, ফাইল ছবি

ঢাকা: বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, আরেকটি গণজাগরণের মধ্য দিয়ে সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার নিশ্চিত করতে হবে; অধিকার আর মুক্তি অর্জন করতে হবে।

বুধবার (১৫ ডিসেম্বর) মহান বিজয় দিবসের ৫০তম বার্ষিকী উপলক্ষে সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

বিবৃতিতে তিনি দেশবাসীকে উষ্ণ অভিনন্দন জানিয়ে বলেন, ১৯৭১ এ নয় মাসের সশস্ত্র মুক্তিযুদ্ধে পাকিস্তানি দখলদার বাহিনীর আত্মসমর্পণের মধ্য দিয়ে ১৬ ডিসেম্বর লড়াকু জনগণ গৌরবময় বিজয় অর্জন করে; বিশ্বের মানচিত্রে স্বাধীন ও মুক্ত জাতিরাষ্ট্র হিসাবে বাংলাদেশের উত্থান নিশ্চিত হয়।

মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ, তাদের পরিবার ও দুই লক্ষ নির্যাতিত নারীর প্রতিও গভীর শ্রদ্ধা ও সম্মান জ্ঞাপন করেন। তিনি বলেন, ১৬ ডিসেম্বর যে অসাধারণ বিজয় অর্জন করেছিলাম ৫০ বছরে সরকার ও শাসকশ্রেণির ধারাবাহিক ব্যর্থতা আর প্রতারণার জন্য তাকে ধরে রাখা যায়নি। সরকারসমূহ জনগণের অধিকার আর মুক্তির আশাকে হতাশায়, স্বপ্নকে দুঃস্বপ্নে পরিনত করেছে। পাকিস্তানি জমানার মত এক দেশে দুই সমাজ ও দুই অর্থনীতি কায়েম করা হয়েছে।

তিনি ক্ষোভের সঙ্গে উল্লেখ করেন, সাম্য-মানবিক মর্যাদা-সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার অঙ্গীকারকে কার্যত বাতিল করে দেওয়া হয়েছে। ভোটের অধিকারসহ গণতান্ত্রিক অধিকার আজ অস্বীকৃত, দেশের গণতান্ত্রিক ভবিষ্যৎ গভীর খাদে নিপতিত।

এই অবস্থা থেকে উত্তরণে মুক্তিযুদ্ধের দিশায় বাংলাদেশকে নিয়ে যেতে আবারও দেশের জনগণকে মুক্তিযুদ্ধকালীন সময়ের মত ঐক্য ও জাগরণ ঘটানোর আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর