Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খাগড়াছড়িতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৬ ডিসেম্বর ২০২১ ০০:০৩

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে যৌতুকের জন্য স্ত্রী হত্যায় দায়ে স্বামী মো. ফরিদ মিয়াকে (৩২) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়। এছাড়া অপর আসামি ফরিদের মা মোছা. সুফিয়া বেগমকে খালাস দিয়েছেন আদালত।

বুধবার (১৫ নভেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা জজ মুহাং আবু তাহের এ রায় ঘোষণা করেন।

বিজ্ঞাপন

এজহার সূত্রে জানা গেছে, মাটিরাঙ্গায় ২০১২ সালের ১৬ জুন রাতে যৌতুকের দাবিতে স্ত্রী আমেনা বেগমকে তার বসত বাড়িতে মারধর ও গলা টিপে হত্যা করে স্বামী মো.ফরিদ মিয়া (৩২)। এ ঘটনায় তার স্বামী, শ্বশুর,শাশুড়িসহ পাঁচ জনকে আসামি করে মাটিরাঙ্গা থানায় পরদিন মামলা রুজু করা হয়। তদন্ত কর্মকর্তা তদন্ত শেষে স্বামী ও শাশুড়িকে অভিযুক্ত করে চাজশিট দাখিল করেন এবং শ্বশুরসহ অপর দুইজনকে অব্যাহতির আবেদন জানান।

২০১৩ সালে আসামিদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর (সংশোধিত-২০০৩) এর ১১ (ক)/৩০ ধারায় অভিযোগ গঠন করা হয়। ১৩ জন সাক্ষীর জবানবন্দি গ্রহণ ও আসামিপক্ষের যুক্তিতর্ক শেষে আজ এ রায় ঘোষণা করা হয়। রায় ঘোষণার সময় প্রধান আসামি আমেনার স্বামী ফরিদ পালাতক ছিলেন।

রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট বিধান কানুনগো (পিপি) জানান, এ ধরনের অপরাধে ন্যায় বিচার পেয়েছেন ভিটটিমের পরিবার। অন্যদিকে, আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নজরুল ইসলাম জানান, আসামিপক্ষ ন্যায় বিচার পায়নি। তারা উচ্চ আদালতে আপিল করবেন।

সারাবাংলা/পিটিএম

স্ত্রী হত্যা স্বামীর যাবজ্জীবন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর