Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধাপে ধাপে প্রতিটি যুদ্ধাপরাধীর বিচার হবে: শেখ পরশ

সিনিয়র করেসপন্ডেন্ট
১৬ ডিসেম্বর ২০২১ ১০:১৫

ঢাকা: ভবিষ্যৎ বাংলাদেশে প্রতিটি যুদ্ধাপরাধীর বিচার সম্পন্ন হবে এমন প্রত্যাশা ব্যক্ত করে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনার মাধ্যমে লালিত নতুন প্রজন্ম এই যুদ্ধাপরাধীদের বিচার অব্যাহত রাখবে। ধাপে ধাপে প্রতিটি যুদ্ধাপরাধীর বিচার হবে।’

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সাভারের জাতীয় স্মৃতিসৌধে যুবলীগের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে তিনি এসব কথা বলেন।

যুবলীগ চেয়ারম্যান বলেন, আপনারা জানেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। এই বিচারের জন্য বাংলাদেশের মানুষকে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে। যতদিন শেখ হাসিনা রাষ্ট্রপরিচালনার দায়িত্বে আছেন, আমরা বিশ্বাস করি ততোদিন যুদ্ধাপরাধীদের বিচার অব্যাহত থাকবে। শুধু তাই নয়, ভবিষ্যতেও মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি যদি রাষ্ট্রনায়কের দায়িত্বে থাকে এবং মুক্তিযুদ্ধের চেতনার দ্বারা লালিত নতুন প্রজন্ম যারা আছেন তারা এই যুদ্ধাপরাধীদের বিচার অব্যাহত রাখবে। ধাপে ধাপে প্রতিটি যুদ্ধাপরাধীর বিচার হবে।

দেশের বাইরে থাকা যুদ্ধাপরাধদের ফিরিয়ে আনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিদেশে থাকা যুদ্ধাপরাধীদের ফিরিয়ে আনতে সরকারের পক্ষ থেকে বিভিন্ন স্তরের প্রক্রিয়া চলছে। নিয়ম কানুন এবং বিভিন্ন ধরনের জটিলতাও আছে। আমি মনে করি সরকার এ ব্যাপারে সক্রিয় ভূমিকা রাখছে। সরকার বেশ একটিভলি কাজ করছে, যেন এখানে ফিরিয়ে এনে গণহত্যার বিচার করতে পারে।

শেখ পরশ বলেন, বঙ্গবন্ধুর শোষণমুক্ত ধর্মনিরপেক্ষ সমাজ গড়তে বর্তমান যুব সমাজ নেতৃত্ব দিবে। আমরা ভবিষ্যতে দক্ষ মাববিক সমাজ গঠন করব। যেই সমাজে মানুষে মানুষে ভেদাভেদ কমে যাবে এবং একটা ন্যায় পরায়ণ সমাজ ব্যবস্থা কায়েম হবে।

সারাবাংলা/ইএইচটি/এসএসএ

যুবলীগ শেখ পরশ


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর