Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্মৃতিসৌধে বিশৃঙ্খলায় ঢাবি উপাচার্যের উষ্মা

সিনিয়র করেসপন্ডেন্ট
১৬ ডিসেম্বর ২০২১ ১১:০৫

ঢাকা: জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের ক্ষেত্রে সর্বসাধারণের বিশৃঙ্খলায় উষ্মা প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সাভারের জাতীয় স্মৃতিসৌধে ঢাবির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ঢাবি উপাচার্য বলেন, শৃঙ্খলা ও ব্যবস্থাপনার উন্নয়ন না ঘটলে আমাদের অনেক বড় বড় অর্জনও হোঁচট খাবে। যেমন আজকেই লক্ষ্য করলাম এখানে মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন শেষে এখানকার ব্যবস্থাপনায় চরমভাবে ঘাটতি রয়েছে। এগুলো জনভোগান্তি বাড়ায় এবং অর্জনগুলোকে অনেক সময় পেছনের দিকে ঠেলে দেয়।

তিনি বলেন, আমাদের নতুন প্রজন্মের প্রতি আহ্বান থাকবে আমরা যেন শৃঙ্খলা অনুসরণ করি এবং মেনে চলি। ব্যবস্থাপনার প্রতি যেন শ্রদ্ধাশীল থাকি। নিজে নিজে যদি শৃঙ্খলা মানি, নিয়ম নীতি অনুসরণ করি, তাহলে সমাজের অনেকগুলো অর্জন অর্থবহ হয়। এর মাধ্যমে একটি অন্তর্ভূক্তিমূলক সমাজ ব্যবস্থা বিনির্মাণের যে প্রত্যয়, ২০৩০ এর মধ্যে করার সেটি তাহলে অর্জন সম্ভব হয়।

ঢাবি উপাচার্য আরও বলেন, ইতোমধ্যেই বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানা রুপকল্প প্রণয়ন করেছেন। এখন লক্ষ্য হলো টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন। এর পরিপ্রেক্ষিতে রুপকল্প ২০৪১ উন্নত বিশ্বের অন্তর্ভুক্ত হবে। সেই নিরিখে এখন সকলের কর্মপ্রয়াস অপরিহার্য। সেটিই মূলত আজকের দিনে আমাদের প্রত্যাশা ও গভীর প্রত্যয়।

সারাবাংলা/ইএইচটি/এসএসএ

ঢাবি উপাচার্যের উষ্মা


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর