Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজয় শোভাযাত্রায় সবাইকে সম্পৃক্ত হওয়ার আহ্বান আওয়ামী লীগের

সিনিয়র করেসপন্ডেন্ট
১৭ ডিসেম্বর ২০২১ ১৬:৩২

ঢাকা: বিজয় শোভাযাত্রা সফল করার জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ঐতিহাসিক বিজয় শোভাযাত্রার জন্য জনগণের যে ট্রাফিক অসুবিধা হবে, তার জন্য আমরা দুঃখ প্রকাশ করছি এবং আমরা ঢাকার জনগণকে এই বিজয় শোভাযাত্রায় সম্পৃক্ত হওয়ার উদাত্ত আহ্বান জানাচ্ছি।

শুক্রবার (১৭ ডিসেম্বর) সকালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের বিজয় দিবস উপলক্ষে ‘বিজয় শাভাযাত্রা’ বাস্তবায়ন ও সফল করতে এক জরুরি প্রস্তুতি সভা শেষে তিনি এ কথা বলেন। বেলা ১১টায় আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে ঘোষিত ‘বিজয় শোভাযাত্রা’ কর্মসূচি বাস্তবায়ন ও সফল করার লক্ষ্য এই জরুরি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সভার সিদ্ধান্তের বিষয়ে জাহাঙ্গীর কবির নানক বলেন, সমগ্র দেশবাসী, বাঙালি জাতি; জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে। এর মধ্যে গতকাল এবং আজকে বিভিন্ন অনুষ্ঠান পালিত হচ্ছে জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে। আগামীকাল বাংলাদেশ আওয়ামী লীগের উদ্যোগে বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। এই বিশাল বিজয় শোভাযাত্রা শুরু হবে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান থেকে। যে সোহরাওয়ার্দী উদ্যানে জাতির পিতা স্বাধীনতার দিকনির্দেশনা দিয়েছিলেন। শোভাযাত্রা সোহরাওয়ার্দী উদ্যান থেকে শুরু হয়ে ঐতিহাসিক ধানমন্ডির-৩২ নম্বর বঙ্গবন্ধু ভবনে এসে শেষ হবে।

তিনি জানান, আগামীকাল যে বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত হবে, এই বিজয় শোভাযাত্রা ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান থেকে বেলা আড়াইটায় শুরু হবে। শাহবাগ, এলিফ্যান্ট রোড, সায়েন্স ল্যাবরেটরি, মিরপুর রোড হয়ে ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে এসে শেষ হবে।

বিজ্ঞাপন

জনগণকে এই বিজয় শোভাযাত্রায় সম্পৃক্ত হওয়ার উদাত্ত আহ্বান জানিয়ে নানক বলেন, আমি সকলের সহযোগিতা আশা করি। এই বিশাল ঐতিহাসিক বিজয় শোভাযাত্রার জন্য জনগণের যে ট্রাফিক অসুবিধা হবে, তার জন্য আমরা দুঃখ প্রকাশ করছি।

সভায় সিদ্ধান্ত হয়, রাজধানী ঢাকার উত্তর প্রান্ত থেকে কর্মসূচিতে যোগদান করতে আসা দলীয় নেতা-কর্মীদেরকে হাতিরঝিল, মগবাজার ও মৎস্যভবন সড়কসমূহ এবং ঢাকার দক্ষিণ প্রান্ত থেকে আসা দলীয় নেতাকর্মীদেরকে গুলিস্তান, হাইকোর্ট মাজার, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার সড়কসমূহ ব্যবহার করতে হবে এবং সড়ক সমূহ সর্বসাধারণের চলাচলের সুবিধার বিষয়টি বিবেচনায় রেখে কর্মসূচিতে অংশগ্রহণ করার নিদেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মণি, ড. হাছান মাহমুদ এমপি, আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হাসন, এস এম কামাল হোসেন, মির্জা আজম, শফিউল আলম চৌধুরী নাদেল, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়ম খান, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম। এছাড়া উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাম্মদ হাবিব হাসান এমপি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযাদ্ধা আবু আহমেদ মান্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ও স্বেছাসবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।

সারাবাংলা/এনআর/এএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর