Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজেপির জোটে অমরিন্দর সিং

আন্তর্জাতিক ডেস্ক
১৭ ডিসেম্বর ২০২১ ২২:২৪

ভারতের পাঞ্জাবে ২০২২ সালে অনুষ্ঠেয় বিধানসভা নির্বাচনকে সামনে রেখে জোট গঠনের ঘোষণা দিয়েছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এবং সাবেক মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের নেতৃত্বাধীন লোক কংগ্রেস।

এর আগে, পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়িয়ে অমরিন্দর সিং লোক কংগ্রেস নামে নতুন একটি রাজনৈতিক দল প্রতিষ্ঠা করেন।

শুক্রবার (১৭ ডিসেম্বর) পাঞ্জাব বিজেপির শীর্ষ নেতা এবং কেন্দ্র সরকারের মন্ত্রী গজেন্দ্র সিং শেখোয়াতের সঙ্গে বৈঠক শেষে আগামী বিধানসভা নির্বাচনে নয়া জোটের রূপরেখা সম্পর্কে সংবাদমাধ্যমকে জানানো হয়।

এদিকে নতুন জোটের ব্যাপারে অমরিন্দর সিং টাইমস অব ইন্ডিয়াকে জানিয়েছেন, নির্বাচনে লড়ার জন্য তারা প্রস্তুত এবং তাদের বিজয় অবশ্যম্ভাবী। ভোটের ফলাফলের ওপর ভিত্তি করে মুখ্যমন্ত্রীর আসন ভাগাভাগির ব্যাপারে সিদ্ধান্ত হবে বলেও উল্লেখ করেন তিনি।

পাঞ্জাবের রাজনীতিতে নতুন মেরুকরণের ব্যাপারে বিজেপি নেতা শেখোয়াত বলেন, সাত বার বসে জোটের রূপরেখা চূড়ান্ত হয়েছে। আসন ভাগাভাগির ব্যাপারে পরে সিদ্ধান্ত হবে।

প্রসঙ্গত, ৭ ডিসেম্বর থেকে এই নতুন জোট গঠনের ব্যাপারে আলোচনা শুরু হয়। ভারতের কেন্দ্র সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী এবং সর্বভারতীয় বিজেপির শীর্ষ নেতা অমিত শাহ সংবাদ মাধ্যমকে বলেছিলেন, পাঞ্জাবের শিরোমণি আকালি দল এবং লোক কংগ্রেসের সঙ্গে জোট গঠনের প্রক্রিয়ায় রয়েছেন তারা।T

সারাবাংলা/একেএম

অমরিন্দর সিং

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর