Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুবাই থেকে আসা বিমানের সিটের নিচে ৭ কোটি টাকার সোনা

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ ডিসেম্বর ২০২১ ১২:৪৪

ফাইল ছবি

চট্টগ্রাম ব্যুরো: সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তল্লাশি করে ৮৬টি সোনার বার উদ্ধার করা হয়েছে। সংশ্লিষ্টরা জানিয়েছেন, জব্দ সোনার বারের ওজন প্রায় ১০ কেজি এবং দাম সাত কোটি টাকা।

শনিবার (১৮ ডিসেম্বর) সকাল ৯টায় দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইট (বিজি-১৪৮) চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে ওই ফ্লাইটে তল্লাশি করেন জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও শুল্ক গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা।

বিমানবন্দরে দায়িত্বরত শুল্ক গোয়েন্দা বিভাগের উপ-পরিচালক সুলতান মাহমুদ সারাবাংলাকে জানান, ফ্লাইটে যাত্রীর আসনের নিচে কালো টেপে মোড়ানো প্যাকেটে সোনার বারগুলো ছিল। ৮৬টি সোনার বারের প্রতিটির ওজন ১১৬ গ্রাম। এ হিসেবে ওজন ৯ কেজি ৯৭৬ গ্রাম।

‘কে বা কারা ঘোষণা বর্হিভূত সোনার বারের চালানটি এনেছে, সেটা শনাক্ত হয়নি। বিমানের সিটের নিচে সেটি কিভাবে এল, সেটি আমরা তদন্ত করে দেখছি। এ বিষয়ে নিয়মিত মামলাও হবে। তবে আইনগত প্রক্রিয়া সম্পন্ন করে বিমানটি পুনরায় চলাচলের জন্য বাংলাদেশ বিমানের কাছে হস্তান্তর করা হয়েছে।’- বলেন সুলতান মাহমুদ

এ নিয়ে এক মাসেরও কম সময়ের মধ্যে অবৈধভাবে আনা প্রায় ১০ কোটি টাকার সোনা উদ্ধার করা হয়েছে। গত ২৩ নভেম্বর দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের যাত্রীর কাছ থেকে তিন কোটি টাকা মূল্যমানের সোনার বার, গহনাসহ ঘোষণাবর্হিভূত বিভিন্ন সামগ্রী উদ্ধার করা হয়। এর মধ্যে ছিল- ৬টি সোনার বার, ৩টি স্বর্ণপিণ্ড, ৬টি সোনার পাত, যার ওজন ৪ কেজি ৬০ গ্রাম। ওই যাত্রীর কাছ থেকে ৬টি সোনার চুরি, এক জোড়া কানের দুল, একটি আংটি ও একটি গলার চেইন উদ্ধার করা হয়, যার ওজন ৯৯ গ্রাম। এসব সোনার দাম ২ কোটি ৯১ লাখ ১৩ হাজার টাকা। এছাড়া তার কাছ থেকে ৪টি আইফোন ও একটি আইপ্যাড উদ্ধার করা হয়, যার দাম প্রায় ছয় লাখ টাকা।

সারাবাংলা/আরডি/এএম

টপ নিউজ সোনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর