Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোববার বিএনপির বিজয় র‌্যালি

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ ডিসেম্বর ২০২১ ২১:০২

ফাইল ছবি

ঢাকা: মহান বিজয় দিবস উপলক্ষে রোববার (১৯ ডিসেম্বর) ঢাকায় বিজয় র‌্যালি করবে বিএনপি। এদিন দুপুর ২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে র‌্যালি শুরু হবে।

শনিবার (১৮ ডিসেম্বর) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ কর্মসূচির কথা জানান দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিজয় র‌্যালি সফল করার জন্য বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীকে যথাসময়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত হওয়ার অনুরোধ জানান তিনি।

সংবাদ সম্মেলনে রিজভী অভিযোগ করেন, ডিবি পুলিশ পরিচয়ে শুক্রবার (১৭ ডিসেম্বর) ঢাকা মহানগর উত্তর আদাবর থানার ৩০ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মনোয়ার হাসান জীবনকে তুলে নিয়ে যাওয়া হয়েছে। এখনও পর্যন্ত তার কোনো হদিস পাওয়া যায়নি।

তিনি বলেন, ‘সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক মনোয়ার হাসান জীবনকে তুলে নিয়ে যাওয়া এবং তার কোনো খোঁজ না দেওয়ার ঘটনায় বর্তমান সরকারের চলমান গুমের আরেকটি নিকৃষ্ট দৃষ্টান্ত। মানুষকে নিখোঁজ করে দেওয়ার মতো নির্দয় ঘটনাকে বর্তমান অবৈধ সরকার টিকে থাকার গ্যারান্টি হিসেবে বিবেচনা করছে।’

রিজভী অভিযোগ করেন, মহান বিজয় দিবস উপলক্ষে পিরোজপুরের কাউখালী উপজেলায় স্থানীয় বিএনপির সভাপতি এস এম আহসান কবীর এবং সাধারণ সম্পাদক এইচ এম দ্বীন মোহাম্মাদ দলের নেতাকর্মীদের নিয়ে শহিদ মিনারে উঠতে গেলে আইনশৃঙ্খলা বাহিনীর সামনে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রশিদ মিল্টনের নেতৃত্বে একদল ‘ক্যাডার বাহিনী’ বাধা দেয় এবং অকথ্য ভাষায় গালি-গালাজ করে। এ সময় তারা এইচ এম দ্বীন মোহাম্মদকে ঘিরে রাখে এবং শারীরিকভাবে লাঞ্ছিত করে।

এছাড়া কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলা বিএনপির বিজয় র‌্যালিতে স্থানীয় পৌর মেয়র আশরাফের নেতৃত্বে হামলা করা হয়। হামলায় বিএনপি দলীয় সাবেক এমপিপুত্র রাফি, ছাত্রদলের সাবেক নেতা রাজিব, আশিক ও যুবদল নেতা বাবুলসহ ৩০ জনের অধিক নেতাকর্মী আহত হয়েছেন বলে অভিযোগ করেন রুহুল কবির রিজভী।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ।

সারাবাংলা/এজেড/এমও

নয়াপল্টন বিএনপি বিজয় র‌্যালি রুহুল কবির রিজভী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর