Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজধানীতে এক রাতে গলায় ফাঁস দেওয়া ৩ মরদেহ উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট
১৯ ডিসেম্বর ২০২১ ১৭:২১

ঢাকা: রাজধানী ঢাকার তিনটি এলাকা থেকে এক রাতে তিন জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহত তিন জনের মধ্যে একটি কিশোরী, এক জন তরুণী এবং এক জন তরুণ। নিহত তিন জনই গলায় ফাঁস দিয়েছিলেন বলে জানিয়েছেন পুলিশ ও স্বজনরা। তিনটি ঘটনাকেই আত্মহত্যা বলে ধারণা করা হচ্ছে।

শনিবার (১৮ ডিসেম্বর) দিবাগত রাতে রাজধানীর শান্তিনগর, মুগদা ও রামপুরা এলাকা থেকে মরদেহগুলো উদ্ধার করা হয়। নিহতরা হলেন— সা‌দিয়া (১৬), বিদ্যুৎ (১৮) ও রিন‌ভী আক্তার (২৩)।

পল্টন থানার উপপরিদর্শক (এসআই) আনিসুর রহমান সারাবাংলাকে জানান, সাদিয়ার বাড়ি ফরিদপুর জেলায়। তার বাবা সাইদুল ইসলাম। কয়েক মাস ধরে সাদিয়া শান্তিনগরের পীর সাহেব গলির ১২৫ নম্বর বাড়ির চতুর্থ তলার বাসায় গৃহকর্মী হিসেবে কাজ করত। গত রাতে গৃহকর্তা পরিবারসহ নারায়ণগঞ্জের একটি অনুষ্ঠানে গিয়েছিলেন। ওই সময় সাদিয়া বাসায় একাই ছিল।

এসআই বলেন, গৃহকর্তা রাত সাড়ে ১০টার দিকে নারায়ণগঞ্জ থেকে বাসায় ফেরেন। এসময় ভেতর থেকে দরজা বন্ধ দেখতে পান। অনেকক্ষণ ডাকাডাকি করেও কোনো সাড়াশব্দ না পেলে বাসার নিরাপত্তাকর্মীকে দিয়ে তালা-চাবি মিস্ত্রি আনিয়ে রুমের দরজা খুলেন। রুমের ভেতরে সাদিয়াকে গলায় ওড়না পেঁচিয়ে ফ্যানের সঙ্গে ফাঁস লাগিয়ে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। পরে থানায় খবর দিলে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে।

এসআই আনিসুর বলেন, এটি আত্মহত্যার ঘটনা বলে ধারণা করা হচ্ছে। তবে কী কারণে মেয়েটি আত্মহত্যা করেছে, সে বিষয়ে কেউ কিছু বলতে পারছে না। তার মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত ও ঘটনার বিস্তারিত তদন্তের পর মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।

এদিকে, মুগদার উত্তর মান্ডা খালপাড় এলাকায় একটি বাড়ির নিচ তলায় দাদা-দাদীর সঙ্গে থাকতেন বিদুৎ। তার বাবা মৃত কামাল হোসেন। স্থায়ী বাড়ি ঢাকার নবাবগঞ্জে।

বিদ্যুতের চাচা আবুল কালাম জানান, বিদ্যুৎ রাজমিস্ত্রির সহকারী হিসেবে কাজ করতেন। কিছুটা মাদকাসক্তও ছিলেন। গত রাতে খাবার খেয়ে রুম থেকে দ্রুত বের হয়ে যান। পরিবারের সদস্যদের সন্দেহ হলে কিছুক্ষণ পর তাকে খুঁজতে বের হন। রাত ১১টার দিকে বাড়ির পঞ্চম তলার ছাদে পানির পাইপের সঙ্গে রশি দিয়ে গলায় ফাঁস দেওয়া অবস্থায় তাকে দেখতে পাওয়া যায়। পরে খবর পেয়ে পুলিশ তার মরদেহ উদ্ধার করে।

অন্যদিকে, রিন‌ভী আক্তারের মামা শহিদুল ইসলাম জানান, রিনভীর স্বামী রা‌সেল আমেরিকা প্রবাসী। মা-বাবার সঙ্গে রামপুরা তালতলা বি ব্লকের একটি বাসায় থাকতেন। শনিবার রাত ১১টার দিকে মায়ের সঙ্গে ঝগড়া করে গলায় ওড়না পেঁচিয়ে সিলিং ফ্যানের সঙ্গে ফাঁস দেন। দেখতে পেয়ে স্বজনরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা ক‌রেন।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে রিনভীর মরদেহ ময়নাতদন্ত ছাড়াই স্বজনদের কাছে হস্তান্তর করেছে থানা পুলিশ। বাকি সাদিয়া ও বিদ্যুতের মরদেহ ঢাকা মেডিকেল কলেজের মর্গে রাখা আছে।

সারাবংলা/এসএসআর/টিআর

৩ মরদেহ উদ্ধার আত্মহত্যা গলায় ফাঁস টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর