Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘাটারচর-কাঁচপুর রুট দিয়ে ঢাকা নগর পরিবহন সেবা শুরু ২৬ ডিসেম্বর

স্পেশাল করেসপন্ডেন্ট
১৯ ডিসেম্বর ২০২১ ২০:৩১

ঢাকা: ঘাটারচর-কাঁচপুর রুটে ৫০টি বাস দিয়ে শুরু হতে যাচ্ছে ঢাকা মহানগর পরিবহনের যাত্রা। আগামী ২৬ ডিসেম্বর শুরু হচ্ছে ঢাকা শহরের বাস রুট র‌্যাশনালাইজেশনের এই উদ্যোগ।

এ তথ্য জানিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জানিয়েছেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ঢাকাবাসীকে যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, তা পূরণ করতে এ মাসেই ঢাকা নগর পরিবহনের এই সেবা চালু করা হচ্ছে।

রোববার (১৯ ডিসেম্বর) নগর ভবনে অনুষ্ঠিত বাস রুট র‌্যাশনালাইজেশন কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কমিটি সূত্রে জানা গেছে, আগামী ২৬ ডিসেম্বর ট্রান্স সিলভা পরিবহনের ২০টি ও বিআরটিসির ৩০টিসহ মোট ৫০টি বাস দিয়ে নতুন এই সেবার যাত্রা শুরু হবে। আগামী দুই মাসের মধ্যে নগর পরিবহনের বাকি কার্যক্রম সম্প্রসারণ করা হবে।

সভা শেষে সংবাদ সম্মেলনে দক্ষিণ সিটির মেয়র শেখ তাপস বলেন, আমরা নগরবাসীকে প্রতিশ্রুতি দিয়েছিলাম, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে গণপরিহনে শৃঙ্খলা ফিরিয়ে আনব। সে অনুযায়ী কাজ করে যাচ্ছি। ঢাকাবাসীর জন্য সুখবর— ৫০টি বাস দিয়ে আমরা বাস রুট র‌্যাশনালাইজেশনের প্রক্রিয়াটি শুরু করছি।

মেয়র আরও বলেন, শুরুতে কেরাণীগঞ্জের ঘাটারচর থেকে মতিঝিল হয়ে সাইনবোর্ড, কাঁচপুর রুটে চলবে এই বাস। এই যাত্রাপথ আমরা প্রাথমিক নমুনা হিসেবে শুরু করেছি। অসুস্থতার কারণে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী সরাসরি উদ্বোধন করতে না পারলে আমরা ভার্চুয়াল পদ্ধতিতে এর যাত্রা শুরু করব।

সারাবাংলা/জেআর/টিআর

ঢাকা নগর পরিবহন দক্ষিণ সিটির মেয়র বাস রুট র‌্যাশনালাইজেশন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর