Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রয়াত কফিল উদ্দিনের নামে সড়ক চায় সেক্টর কমান্ডারস ফোরাম

সারাবাংলা ডেস্ক
১৯ ডিসেম্বর ২০২১ ২০:৪৫

চট্টগ্রাম ব্যুরো: মুক্তিযুদ্ধের সংগঠক, সাবেক সংসদ সদস্য প্রয়াত কফিল উদ্দিনের নামে তার জন্মস্থান চট্টগ্রাম নগরীর বাকলিয়ায় একটি সড়কের নামকরণের দাবি জানিয়েছে সেক্টর কমান্ডারস ফোরাম। চট্টগ্রাম সিটি করপোরেশনকে অবিলম্বে এ ব্যাপারে ব্যবস্থা নিতে অনুরোধ করেছে সংগঠনটি।

রোববার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় নগরীর বাকলিয়ায় সেক্টর কমান্ডারস ফোরাম চট্টগ্রাম জেলা ও মহানগর কমিটি আয়োজিত প্রয়াত কফিল উদ্দিনের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভায় এ দাবি জানানো হয়েছে।

সভায় সেক্টর কমান্ডারস ফোরামের নেতারা বলেন, ‘বাংলাদেশের স্বাধিকারের আন্দোলন থেকে মহান মুক্তিযুদ্ধ এবং যুদ্ধাপরাধীদের বিচার ও প্রগতিশীল-অসাম্প্রদায়িক আন্দোলনে আমৃত্যু উচ্চকণ্ঠ ছিলেন কফিল উদ্দিন। আজীবন তিনি সংগ্রাম করে গেছেন। অন্তরে যা ধারণ করতেন, যা বিশ্বাস করতেন, সেটি অকপটে বলে গেছেন সাহসের সঙ্গে ও দৃঢ়তা নিয়ে। তার মতো একজন গণমুখী রাজনীতিবিদের আজ বড়ই অভাব।’

তারা বলেন, ‘কফিল উদ্দিন আজ নেই। কিন্তু তার নাম, সংগ্রামী জীবনের ইতিহাস যেন প্রজন্ম থেকে প্রজন্মান্তরে থেকে যায়, সেই ধারাবাহিকতা রক্ষার দায় আমাদের ওপর বর্তায়। এজন্য তার জন্মস্থান বাকলিয়া ডিসি রোডের সম্প্রসারিত অংশ কফিল উদ্দিনের নামে নামকরণের দাবি করছি।’

সংগঠনের চট্টগ্রাম জেলা শাখার সভাপতি নুরুল আলম মন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকীর সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন নগর সভাপতি সরফরাজ খান চৌধুরী, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার, নগরের যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ওমর ফারুক রাসেল, পলাশ বড়ুয়া, মোহাম্মদ কামাল উদ্দিন, নুরুল হুদা চৌধুরী, নাজিম উদ্দিন, মঈনুল আলম খান, দীপন দাশ, সোহেল ইকবাল, মোহাম্মদ হোসেন চৌধুরী সাদ্দাম, আমিনুল ইসলাম আজাদ, নিজাম উদ্দিন আহাদ, মাহিদুল আলম সাইমুন, শাহাদাত টিপু, রবিউল ইসলাম সজীব এবং পরিবারের পক্ষে কফিল উদ্দিনের সন্তান সাহেদ মুরাদ সাকু।

সারাবাংলা/আরডি/টিআর

দশম মৃত্যুবার্ষিকী প্রয়াত কফিল উদ্দিন সড়ক নামকরণের দাবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর