Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭ ডিগ্রি সেলসিয়াসে শীতে কাঁপছে চুয়াডাঙ্গা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ ডিসেম্বর ২০২১ ১৯:১০

চুয়াডাঙ্গা: শীত জেঁকে বসেছে চুয়াডাঙ্গায়। শৈত্যপ্রবাহে জেলায় তাপমাত্রা নেমেছে ৭ ডিগ্রি সেলসিয়াসে। কেবল চুয়াডাঙ্গাই নয়, গত ২৪ ঘণ্টায় দেশেরই সর্বনিম্ন তাপমাত্রা এটি।

মৃদু এই শৈত্যপ্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। শৈত্যপ্রবাহের হাওয়া রীতিমতো বিঁধছে হাড়ে। সকাল থেকে সাধারণ মানুষ প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হচ্ছেন না।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস বলছে, সোমবার (২০ ডিসেম্বর) সকাল ৯টায় চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ ডিগ্রি সেলসিয়াস। শৈত্যপ্রবাহ অব্যাহত থাকলে আগামী কয়েকদিনে তাপমাত্রা আরও কমে যেতে পারে।

শৈত্যপ্রবাহের কারণে সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে খেটে খাওয়া ও ছিন্নমূল মানুষকে। তীব্র শীতে বাইরে কাজ করার মতো কোনো অবস্থা নেই তাদের। সোমবারেও সকাল থেকে প্রায় দুপুর পর্যন্ত জেলার বেশিরভাগ এলাকাতেই দোকানপাট ছিল বন্ধ।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের তথ্য বলছে, এক দিনের ব্যবধানেই জেলায় তাপমাত্রা কমেছে ৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। রোববার (১৯ ডিসেম্বর) সকাল ৬টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এরপর রাত থেকেই তাপমাত্রা কমতে শুরু করে। পরদিন সকালেই সেটি ৭ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে।

শীতের তীব্রতা আরও বাড়তে পারে জানিয়ে চুয়াডাঙ্গা প্রথম শ্রেণি আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা ছামাদুল হক বলেন, আগামী কয়েক দিনে তাপমাত্রা আরও কমতে পারে। মাঝারি শৈত্যপ্রবাহও আরও কয়েকদিন অব্যাহত থাকতে পারে।

এদিকে, শীতের তীব্রতায় ভুগছেন সব বয়সী মানুষই। তবে শিশু ও বয়স্কদের ভুগতে হচ্ছে বেশি। বেড়েছে শীতজনিত অসুস্থতার প্রাদুর্ভাব। চিকিৎসকরা বলছেন, এই সময়ে শিশু ও বয়স্কসহ ঠান্ডার সমস্যায় আক্রান্তদের বিশেষ সতর্ক থাকতে হবে।

সারাবাংলা/টিআর

টপ নিউজ মৃদু শৈত্যপ্রবাহ শীতের তীব্রতা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর