Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যালট বাক্স ছিনতাইয়ের অভিযোগে সাবেক ছাত্রলীগ নেতা কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ ডিসেম্বর ২০২১ ১৯:২২

কুড়িগ্রাম: তৃতীয় ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কুড়িগ্রামের যাত্রাপুরে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় সাবেক এক ছাত্রলীগ নেতাকে আটক করেছে পুলিশ। রোববার (১৯ ডিসেম্বর) সন্ধ্যার দিকে জেলা সদরের পুরাতন শহর থেকে তাকে আটক করা হয়। এরপর সোমবার (২০ ডিসেম্বর) সকালে অভিযুক্ত সাবেক ছাত্রলীগ নেতাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) খাঁন মো. শাহরিয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মো. মাহাবুব সরকার কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সাবেক উপ-শিক্ষা ও গ্রন্থাগার বিষয়ক সম্পাদক পদে দায়িত্বরত ছিলেন।

পুলিশ জানায়, তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলা সদরের যাত্রাপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ঝুনকারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোটগ্রহণ শেষে প্রিজাইডিং অফিসারসহ দায়িত্বরতরা ফেরার পথে ২৮ নভেম্বর রাতে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটে। সেদিন রাতেই ভোট কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার ওই ইউনিয়নের নিকটতম পরাজিত চেয়ারম্যান প্রার্থী মো. শাহ জামাল সরকারসহ অজ্ঞাত ২০০-৩০০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলার পরিপ্রেক্ষিতে প্রধান আসামি হিসেবে সাবেক এই নেতাকে আটক করে পুলিশ।

কুড়িগ্রাম সদর থানার ওসি খাঁন মো. শাহরিয়ার বলেন, ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় থানায় মামলার প্রধান আসামী মো. মাহবুব সরকারকে প্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ব্যালট বক্স ছিনতাইয়ের ঘটনায় ওই ইউনিয়নের নির্বাচনি ফলাফল স্থগিত ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। পরে নির্বাচনের চার দিন পর আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. আব্দুল গফুরকে যাত্রাপুর ইউপির চেয়ারম্যান হিসেবে বিজয়ী ঘোষণা করে। এর এক সপ্তাহ না যেতেই সেই ঘোষণাও স্থগিত করে পুনরায় ব্যালট বাক্স ছিনতাই হওয়া কেন্দ্রে ভোটগ্রহণের ঘোষনা দেয় নির্বাচন কমিশন।

সারাবাংলা/এসএসএ

টপ নিউজ সাবেক ছাত্রলীগ নেতা কারাগারে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর