Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অভিজিতের ঘাতকদের তথ্য চেয়ে যুক্তরাষ্ট্রের পুরস্কার ঘোষণা ইতিবাচক

স্টাফ করেসপন্ডেন্ট
২১ ডিসেম্বর ২০২১ ১৫:১০

ঢাকা: ব্লগার ও লেখক অভিজিৎ রায় হত্যায় দণ্ডিত পলাতক দুই আসামিসহ হত্যাকাণ্ডে জড়িতদের সম্পর্কে তথ্য চেয়ে যুক্তরাষ্ট্র যে পুরস্কার ঘোষণা করেছে, সেটিকে স্বাগত জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) দুপুরে রাজধানীর একটি অভিজাত হোটেলে রোহিঙ্গা সংকট ও প্রত্যাবাসন বিষয়ক এক সেমিনার শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই মতামত জানান তিনি।

তিনি বলেন, ‘আমেরিকানরা এইভাবে ঘোষণা দিয়ে অনেক দেশেই সফল হয়েছে। আমরাও বঙ্গবন্ধুর খুনিদের মধ্যে তিনজনের বিষয়ে তথ্য জানতে পুরস্কার ঘোষণা করেছি। তারাও এই কাজটাই করেছে।’

পররাষ্ট্রমন্ত্রী বলেন, অভিজিতের এই বিষয়টা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ভালো বলতে পারবেন। আমি শুনেছি যে দুইজনের শাস্তি হয়েছে, যারা এখনো পলাতক। আমরা জানি না কোথায় রয়েছে। তবে আমরা যে তাদের ধরার চেষ্টা চালাচ্ছি, পুরস্কার ঘোষণায় সেটি সহায়ক হবে। তাদের ধরা সহজ হবে। তাদেরকে অবশ্যই বিচারের মুখোমুখি হতে হবে।

চাপে পড়লেই মিয়ানমার কথা শোনে: পররাষ্ট্রমন্ত্রী

তিনি আরও বলেন, ‘তাদের বিরুদ্ধে মামলা হয়েছিল, বিচারও হয়েছে। তারপরও তারা পালিয়ে গেছে। এখন যদি তাদের ধরা সম্ভব হয় সেটাকে অবশ্যই স্বাগত জানাই।’

প্রসঙ্গত, গতকাল সোমবার ব্লগার ও লেখক অভিজিৎ রায়কে হত্যার মূল পরিকল্পনাকারী মেজর জিয়া ও আকরামসহ বাকিদের ধরতে ৫০ লাখ ডলার পুরস্কার ঘোষণা করে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়। তাদের ধরিয়ে দিতে একটি পোস্টারও প্রকাশ করেছে দেশটি।

প্রকাশিত পোস্টারে বলা হয়, ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি ঢাকায় একটি বইমেলা থেকে বের হয়ে আসার সময় আল-কায়েদাভিত্তিক সন্ত্রাসীরা মার্কিন নাগরিক অভিজিৎ রায়কে হত্যা এবং তার স্ত্রী রাফিদা বন্যা আহমেদকে আহত করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/এমও

অভিজিতের ঘাতক অভিজিৎ রায় যুক্তরাষ্ট্র

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর