Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে খুন করে ঢাকায় আত্মগোপন, ২ ভাই গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
২১ ডিসেম্বর ২০২১ ১৯:২৪

চট্টগ্রাম ব্যুরো: কর্ণফুলী উপজেলায় এক ব্যক্তিকে ছুরিকাঘাত করে খুনের ঘটনায় ঢাকা থেকে ‍দুই ভাই মো. রুবেল (২৩) ও মো. ইয়াছিন (২৫)কে গ্রেফতার করেছে র‌্যাব। ১০ দিন আগে ওই ব্যক্তিকে ছুরিকাঘাতের পর তারা পালিয়ে ঢাকায় গিয়ে বিভিন্নস্থানে আত্মগোপন করে থাকেন বলে র‌্যাব কর্মকর্তারা জানিয়েছেন।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) দুপুর ১টার দিকে ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে দুই ভাইকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-৭ এর সদর ইউনিটের কোম্পানি কমান্ডার পুলিশ সুপার তাহিয়াদ আহমেদ চৌধুরী। র‌্যাব ও কর্ণফুলী থানা যৌথভাবে ওই অভিযান পরিচালনা করে বলে তিনি জানান।

গ্রেফতার দুই জন কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা গ্রামের নাছির উদ্দিনের ছেলে। এদের মধ্যে ইয়াছিন অটোরিকশা চালক এবং রুবেল কিশোর অপরাধী গ্রুপের নেতা বলে র‌্যাব জানিয়েছে।

এর আগে, ১১ ডিসেম্বর রাতে কর্ণফুলী থানার মইজ্যারটেকের অদূরে উপজেলার চরলক্ষ্যা ইউনিয়নের বাসিন্দা জাহাঙ্গীর আলম (৪৫) ছুরিকাঘাতের শিকার হন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৮ ডিসেম্বর তিনি মারা যান।

পুলিশের ভাষ্য অনুযায়ী, ১১ ডিসেম্বর রাতে জাহাঙ্গীর তার কয়েকজন নিকটাত্মীয়ের সঙ্গে শাহ আমানত সেতু এলাকায় একটি কমিউনিটি সেন্টারে বিয়ের অনুষ্ঠানে যান। সেখান থেকে ফেরার পথে মইজ্যারটেক এলাকায় জাহাঙ্গীরের নিকটাত্মীয় আনিস এবং তার পরিবারের সদস্যরা একটি অটোরিকশায় ওঠেন। জাহাঙ্গীর তাদের সঙ্গে ছিলেন না। অটোরিকশায় আরও বাড়তি ভাড়া পেয়ে চালক ইয়াছিন আনিসদের নেমে যাওয়ার নির্দেশ দেয়। এ নিয়ে ঝগড়া শুরু হয়। খবর পেয়ে জাহাঙ্গীর ঘটনাস্থলে এসে ঝগড়া থামিয়ে আনিসদের আরেকটি অটোরিকশায় তুলে দেন। তারা বাড়ি চলে যান।

কিন্তু, এর মধ্যে চালক ইয়াছিন তার ভাই রুবেলকে ফোন করে। রুবেল আরও ৮-১০ জন কিশোর-তরুণ নিয়ে ঘটনাস্থলে আসে। রুবেল জাহাঙ্গীরকে রাস্তার একপাশে নির্জনে ডেকে নিয়ে পেটে ছুরিকাঘাত করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে যান। ছুরিকাঘাতের পরদিন জাহাঙ্গীরের স্ত্রী নুরতাজ বেগম বাদী হয়ে ইয়াছিন ও রুবেলসহ ১০ জনের বিরুদ্ধে কর্ণফুলী থানায় মামলা দায়ের করেন।

র‌্যাব কর্মকর্তা তাহিয়াদ আহমেদ চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘ছুরিকাঘাতের পর রাতেই ইয়াছিন-রুবেলসহ ঘটনায় জড়িতরা এলাকা ছেড়ে যায়। ইয়াছিন ও রুবেল ঢাকায় চলে যায়। তারা গত দশ দিন ধরে বিভিন্নসময় ঢাকার আমিনবাজার, আশুলিয়া, টঙ্গী, উত্তরা এলাকায় অবস্থায় নিয়ে নিজেদের আড়াল করে রাখে। দুই দিন ধরে ঢাকায় অভিযান করা হচ্ছে। কিন্তু, বারবার অবস্থান পরিবর্তনের কারণে তাদের ধরা যায়নি। সর্বশেষ তথ্যপ্রযুক্তি ব্যবহার করে কমলাপুর রেলস্টেশনে তাদের অবস্থান শনাক্ত করে দ্রুততার সঙ্গে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়।’

গ্রেফতারের পর তারা হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা। তবে নিছক অটোরিকশা চালকের সঙ্গে ঝগড়া নাকি হত্যাকাণ্ডের পেছনে আরও কোনো কারণ আছে তা রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদে পরিস্কার হবে বলে জানান তিনি।

সারাবাংলা/আরডি/একেএম

চট্টগ্রামে খুন করে ঢাকায় আত্মগোপন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর