Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিদেশি কোম্পানি সাক্ষী দিয়েছে, তারেক আন্তর্জাতিক লেভেলের চোর’

সিনিয়র করেসপন্ডেন্ট
২২ ডিসেম্বর ২০২১ ২৩:২৩

জাহাঙ্গীর কবির নানক | ফাইল ছবি

ঢাকা: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, খুনী জিয়াউর রহমান ও তার স্ত্রী খালেদা দেশে খুন ও লুটের রাজত্ব কায়েম করেছিলেন। একের পর এক গ্রেনেড হামলা করে মানুষকে খুন, দেশের সম্পদ বিদেশে পাচার, লুট ছিল বিএনপির প্রধান কাজ। বিভিন্ন বিদেশি কোম্পানি দেশে এসে সাক্ষী দিয়েছে, তারেক রহমান আন্তর্জাতিক লেভেলের চোর।

বুধবার (২২ ডিসেম্বর) দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগ এবং এর অঙ্গ সংগঠনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং মহান বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

জাহাঙ্গীর কবির নানক বলেন, সারা বিশ্ব এখন বাংলাদেশের উন্নয়ন অবাক দৃষ্টিতে দেখছে। যে দেশকে এক সময় তলাবিহীন ঝুড়ি বলা হতো, সেই দেশ এখন বিশ্ব জয় করেছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নের চূড়ান্ত সীমায় পৌঁছে গেছে। বিএনপি আমলের বাংলাদেশ আর এখন বাংলাদেশের মধ্যে কোনো মিল নেই। মানুষ এখন এক উন্নয়নশীল বাংলাদেশ দেখছে।

তিনি বলেন, স্বাধীনতার পর ৭৫ সালের ১৫ই আগষ্ট পর্যন্ত দেশের যে উন্নয়ন হয়েছিল, তার পরবর্তী ২১ বছরে অর্থাৎ এরশাদ-জিয়া-খালেদার আমলে হয়নি। পরে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা এসে উন্নয়নের হাল ধরেছিলেন। বিএনপি দেশের সম্পদ ধ্বংস করেছিল।

নানক বলেন, শেখ হাসিনা সংগ্রাম ও লড়াইয়ের মধ্য দিয়েই দেশে ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করেছেন। মানুষ এখন শেখ হাসিনার নেতৃত্ব নতুন এক বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন দেখছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ছে।

২১ আগষ্ট গ্রেনেড হামলাকে স্মরণ করে তিনি বলেন, শেখ হাসিনাকে বারবার মৃত্যুর মুখে পতিত হতে হয়েছে। তিনি একজন মৃত্যুঞ্জয়ী প্রধানমন্ত্রী। ২১ আগষ্ট গ্রেনেড হামলা করে আশা ভরসার কেন্দ্রবিন্দুকে হত্যা করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু, রাখে আল্লাহ মারে কে। সেদিন প্যান্ডেলের চার কোণে চার জন ফেরেশতা দাঁড়িয়ে শেখ হাসিনাকে রক্ষা করেছিলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ৫০ বছরে বাংলাদেশ আজ ডিজিটাল, ঢাকা থেকে সিলেট চার লেন রাস্তা হচ্ছে। আন্তর্জাতিকমানের বিমানবন্দরও হয়েছে। বছরের প্রথম দিন বই ফ্রি করে দেওয়া হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ঝড়ে পড়া কমে গেছে। নতুন বই দিয়ে বছরের প্রথম দিন শুরু হয়েছে। সব মিলিয়ে দেশ এখন উন্নয়নের এক উজ্জল দৃষ্টান্ত।

দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুল আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অ্যাড. শামীম আহমদের পরিচালনায় বিশেষ অথিতির বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সিলেট- ৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাড. নাসির উদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড. নিজাম উদ্দিন, ড. আহমদ আল কবির, শাহ মো. মোশাইদ আলী, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কবির উদ্দিন আহমদ, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. রঞ্জিত সরকার, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠুসহ অনেকে।

সারাবাংলা/এনআর/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর