Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিজান-বাছিরের মামলায় সাক্ষ্য শেষ, আত্মপক্ষ সমর্থন ৪ জানুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট
২৩ ডিসেম্বর ২০২১ ১৯:৪০

ঢাকা: ৪০ লাখ টাকা ঘুষ লেনদেনের অভিযোগের মামলায় পুলিশ বাহিনী থেকে সাময়িক বরখাস্ত ডিআইজি মিজানুর রহমান ও দুর্নীতি দমন কমিশন (দুদক) থেকে সাময়িক বরখাস্ত পরিচালক খন্দকার এনামুল বাছির আত্মপক্ষ সমর্থনের সুযোগ পাবেন আগামী ৪ জানুয়ারি।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৪-এর বিচারক শেখ নাজমুল আলমের আদালত মামলার সাক্ষ্যগ্রহণ শেষে আত্মপক্ষ সমর্থন শুনানির এই তারিখ নির্ধারণ করেন।

এদিন সবশেষ সাক্ষী মামলার তদন্ত কর্মকর্তা দুদক পরিচালক শেখ মো. ফানাফিল্যাকে জেরা শেষ করেন আসামিপক্ষের আইনজীবী এহেসানুল হক সমাজী। এ নিয়ে মামলাটিতে ১৭ জন সাক্ষীর মধ্যে ১৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো।

২০১৯ সালের ১৬ জুলাই ডিআইজি মিজান ও বাছিরের বিরুদ্ধে মামলা দায়ের করেন দুদক পরিচালক শেখ মো. ফানাফিল্যা। ঘুষ লেনদেনের অভিযোগ পাওয়ার পর ডিআইজি মিজানকে পুলিশ বাহিনী ও এনামুল বাছিরকে দুদক থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

ডিআইজি মিজানের বিরুদ্ধে ওঠা অবৈধ সম্পদ অর্জনের ঘটনা অভিযোগ তদন্ত করছিলেন দুদক পরিচালক খন্দকার এনামুল বাছির। ডিজাইজি মিজানের অভিযোগ, তদন্ত থেকে তাকে রেহাই দিতে বাছির ৪০ লাখ টাকা ঘুষ নিয়েছিলেন। মিজান এ সম্পর্কিত অডিও রেকর্ড বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলকে সরবরাহ করেন।

এরপর দুদক তিন সদস্যের উচ্চ পর্যায়ের একটি কমিটি গঠন করে। সেই কমিটির তদন্তের ভিত্তিতে কমিশন খন্দকার এনামুল বাছিরকে সাময়িক বরখাস্ত করে। পরে দুদকের পরিচালক মঞ্জুর মোরশেদকে নতুন অনুসন্ধান কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়।

সারাবাংলা/এআই/টিআর

৪০ লাখ টাকা ঘুষ খন্দকার এনামুল বাছির ডিআইজি মিজান


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর