Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লঞ্চে আগুনে হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক

সারাবাংলা ডেস্ক
২৪ ডিসেম্বর ২০২১ ১৪:৪৭

ঢাকা থেকে বরগুনাগামী যাত্রীবাহী লঞ্চ ‘এমভি অভিযান-১০’ এ আগুনে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বর্তমানে মালদ্বীপ সফররত শেখ হাসিনা শুক্রবার (২৪ ডিসেম্বর) এক শোকবার্তায় নিহতদের রুহের মাগফিরাত কামনা করেন। শোকবার্তায় প্রধানমন্ত্রী নিহতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রধানমন্ত্রী লঞ্চে আগুনের ঘটনায় দগ্ধ ও আহতদের দ্রুত চিকিৎসা নিশ্চিত করার ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন। এসময় তিনি আহতদের আশু সুস্থতা কামনা করেন। প্রধানমন্ত্রী তার শোকবার্তায় নিহতদের স্বজনদের নিকট লাশ হস্তান্তরের ব্যবস্থা নিতেও নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন-

রাষ্ট্রীয় সফরে বিদেশে অবস্থান করেও এ বিষয়ে প্রধানমন্ত্রী প্রতিনিয়ত খোঁজ-খবর রাখছেন বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকার সদরঘাট থেকে বরগুনার পথে ছেড়ে যায় এম‌ভি অভিযান-১০। দিবাগত রাত ৩টার দিকে ঝালকাঠির সুগন্ধা নদীর গাবখান ধানসিঁড়ি এলাকায় লঞ্চটিতে আগুন লাগে।

এ ঘটনায় এখন পর্যন্ত লঞ্চ থেকে ৩৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। গুরুতর দগ্ধ ৭০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রাণহানির সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন উদ্ধারকর্মীরা।

বিজ্ঞাপন

লঞ্চ থেকে জীবিত উদ্ধার যাত্রীরা বলছেন, লঞ্চটির ইঞ্জিন রুমের পাশেই ছিল রান্নাঘর। সেখান থেকেই আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে।

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর