Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩ উপজেলার ১৩ ইউপিতে ভোট নিতে প্রস্তুত বগুড়া

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৫ ডিসেম্বর ২০২১ ২২:১০

বগুড়া: চতুর্থ ধাপে দেশের ৮৩৮টি ইউনিয়ন পরিষদের (ইউপি) মধ্যে বগুড়া জেলায় ভোট হবে ১৩টি ইউনিয়ন পরিষদে। এরই মধ্যে ভোটের সব প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছে স্থানীয় নির্বাচন অফিস।

রোববার (২৬ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট নেওয়া হবে ইউনিয়ন পরিষদগুলোতে। তিন উপজেলার মধ্যে কাহালুতে ৮টি, নন্দীগ্রামে চারটি ও সদর উপজেলার ১টি ইউনিয়নের ভোটগ্রহণ। এর মধ্যে সদরের এরুলিয়া ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ও বাকি ১২টি ইউপিতে ব্যালটে ভোট নেওয়া হবে।

বিজ্ঞাপন

ভোট সামনে রেখে শনিবার (২৫ ডিসেম্বর) ব্যালট ছাড়া সব ধরনের নির্বাচনি সরঞ্জাম ভোটকেন্দ্রে পৌঁছে দেওয়া হয়েছে। ভোটের দিন রোববার সকালে ব্যালট যাবে কেন্দ্রগুলোতে।

আরও পড়ুন- চতুর্থ ধাপে ৮৩৮টি ইউপি’তে নির্বাচন রোববার

১৩ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৮ জন, সাধারণ ওয়ার্ডে ৪১৫ জন এবং সংরক্ষিত ওয়ার্ডে ১৬৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রায় প্রতিটি ইউনিয়নেই রয়েছে আওয়ামী লীগ প্রার্থী। এছাড়া অধিকাংশ ইউনিয়নেই বিএনপি ও জামায়াত সমর্থিতরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে লড়ছেন। কয়েকটি ইউনিয়নে আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পাওয়া ‘বিদ্রোহী’ প্রার্থীরাও চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্ জানান, অবাধ-নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। সুন্দর নির্বাচন উপহার দিতে প্রশাসন কাজ করছে। ভোটের দিন প্রতিটি ইউনিয়নে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন।

সারাবাংলা/টিআর

৪র্থ ধাপের ইউপি নির্বাচন ইউপি নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর