Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউপি নির্বাচন: রাঙ্গামাটিতে নৌকা ১, স্বতন্ত্র ৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ ডিসেম্বর ২০২১ ২২:৫৮

রাঙ্গামাটি: চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলার দুই উপজেলার ১০ ইউনিয়নে কেবলমাত্র একটিতে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বিজয়ী হয়েছেন। বাকি ৯ ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী জয়লাভ করেছে।

রোববার (২৬ ডিসেম্বর) রাতে বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে এ তথ্য জানানো হয়েছে।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে রাঙ্গামাটি সদর উপজেলার ছয়টি ও নানিয়ারচর উপজেলার চারটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এরমধ্যে কেবলমাত্র সদর উপজেলার বালুখালী ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অমর কুমার চাকমা বিজয়ী হয়েছেন।

এছাড়া, রাঙ্গামাটি সদরের জীবতলী ইউনিয়নে সুদত্ত কার্বারী (স্বতন্ত্র), মগবান ইউনিয়নে পুষ্প রঞ্জন চাকমা (স্বতন্ত্র), সাপছড়ি ইউনিয়নে প্রবীণ চাকমা (স্বতন্ত্র), বন্দুকভাঙা ইউনিয়নে অমর চাকমা (স্বতন্ত্র), কুতুকছড়ি ইউনিয়নে কানন চাকমা (স্বতন্ত্র) এবং নানিয়ারচর উপজেলার ঘিলাছড়ি ইউনিয়নে অমল কান্তি চাকমা (স্বতন্ত্র), নানিয়ারচর সদর ইউনিয়নে বাপ্পী চাকমা (স্বতন্ত্র), বুড়িঘাট ইউনিয়নে প্রমোদ খীসা (স্বতন্ত্র) ও সাবেক্ষ্যং ইউনিয়নে সুপন চাকমা (স্বতন্ত্র) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

জেলা সিনিয়র নির্বাচন অফিসার মো. শফিকুল ইসলাম জানান, দুই উপজেলার ১০ ইউনিয়নে মোট ৯০ কেন্দ্রে সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ভোট চলাকালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের জন্য ছয় প্লাটুন বিজিবি, পর্যাপ্ত পুলিশ এবং আনসার মোতায়নের পাশাপশি র‌্যাব ও স্ট্রাইকিং ফোর্স মাঠে ছিল। এছাড়াও প্রতি ইউনিয়নে একজন করে মোট ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্বপালন করেছেন।

বিজ্ঞাপন

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, সদর ও নানিয়ারচর উপজেলার ১০ ইউনিয়নে ৯০টি ভোটকেন্দ্রে মোট ভোটার সংখ্যা ছিলো ৬৭ হাজার ৪৮ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৮, সাধারণ সদস্য পদে ২১১ এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তবে, চেয়ারম্যান পদে দলীয় প্রতীকে নৌকার প্রার্থী ছাড়া অন্য কোন দল অংশগ্রহণ করেনি।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর