Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নওগাঁর নওজোয়ান মাঠে ১৪৪ ধারা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৭ ডিসেম্বর ২০২১ ১৯:৩৭

নওগাঁ: নওগাঁয় সোমবার (২৮ ডিসেম্বর) শহরের নওজোয়ান মাঠে একইসময়ে যুবলীগ-বিএনপির সমাবেশ ঘিরে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। গতকাল রোববার বিকেলে ৩টায় জেলা প্রশাসক মো. হারুন অর রশীদ এ আদেশ জারি করেন।

আদেশে জানানো হয়, সোমবার ২৮ ডিসেম্বর শহরের নওজোয়ান মাঠে যুবলীগের উদ্যোগে বিজয়ের সুবর্ণজয়ন্তী পালনের বিভিন্ন কর্মসূচি ঘোষণা করে। একইসময়ে সেখানে জেলা বিএনপি জনসভার আয়োজন করে। ফলে একই মাঠে একইসময়ে একাধিক রাজনৈতিক দলের কর্মসূচি ঘোষণা দেওয়ায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

ওই স্থানে যেকোনো রাজনৈতিক দলের কর্মসূচি পালন করার অনুমতি দিলে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ জনসাধারণ ও সরকারের সম্পদের ক্ষয়ক্ষতির আংশকা রয়েছে। তাই জেলা কমিটির সভায় জনস্বার্থ, শান্তিরক্ষা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নওগাঁ পৌর এলাকায় সোমাবার বিকেল ৩টা থেকে আগামী ২৯ ডিসেম্বর বুধবার বিকেল ৩টা
পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে।

এই পরিস্থিতিতে পৌরসভা এলাকায় ৫ বা ততোধিক ব্যক্তির সভা, সমাবেশ ও মিছিল মিটিং নিষিদ্ধ করা হয়েছে।

নওগাঁ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমান কুমার রায় বলেন, ‘সম্প্রতি বিএনপির নেতাকর্মীরা বেগম খালেদা জিয়ার মুক্তি এবং চিকিৎসার দাবিকে ইস্যু করে দেশকে অস্থিতিশীল করার পায়তারা করছে। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হেয় প্রতিপন্ন করে নানা ধরনের উস্কানিমূলক বক্তব্য রাখছে। আর তাই আমরা এসব অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদ জানিয়ে শহরের নওজোয়ান মাঠে বিক্ষোভ সমাবেশ ডেকেছিলাম। কিন্তু প্রশাসন ১৪৪ ধারা জারি করার কারণে আমাদের কর্মসূচিতে স্থগিত করা হয়েছে। তবে অন্য কর্মসূচি নেওয়ার পরিকল্পনা করা হচ্ছে।’

অন্যদিকে, এমন সিদ্ধান্তের পর পূর্ব নির্ধারিত কর্মসূচি অন্য কোনো জায়গায় করা হবে বলে জানিয়েছে জেলা বিএনপি। সোমবার জেলা কার্যালয়ে দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় দলটির জেলা আহ্বায়ক হাফিজুর রহমান।

সারাবাংলা/এমও

১৪৪ ধারা নওজোয়ান মাঠ বিএনপি যুবলীগ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর